বিক্রয়-এর ১২ বছর পূর্তিঃ ২.৬ কোটি সেলার এর মাইলফলক :  প্ল্যাটফর্মটি ৫.২ কোটিরও বেশি লাইফটাইম বায়ারকে আগ্রহী করেছে

Uncategorized অর্থনীতি কর্পোরেট সংবাদ ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : বাংলাদেশের ই-কমার্স খাতে অগ্রণী ভূমিকা পালনকারী এবং দেশের অনলাইনে কেনাবেচার বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস বিক্রয়, ১২ বছর পূর্ণ করে ১৩ তে পা দিয়েছে। ২০১২ সালে প্রতিষ্ঠিত বিক্রয় প্ল্যাটফর্মটি এখন একটি সুপরিচিত নাম, যেখানে গাড়ি, প্রপার্টি থেকে শুরু করে ইলেকট্রনিক্স, চাকরি এমনকি বিবাহ সংক্রান্ত পরিষেবাসহ বিভিন্ন ধরণের পণ্য ও সেবা পাওয়া যায়।


বিজ্ঞাপন

বিক্রয় সম্প্রতি ঢাকার প্রধান কার্যালয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তাদের গৌরবময় ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। এই অনুষ্ঠানে বিক্রয় এর সিইও ঈশিতা শারমিন, ম্যানেজমেন্ট টিম এবং অন্যান্য সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন। উদযাপনটি ছিল বিক্রয়ের ১২ বছরের সাফল্যকে তুলে ধরার একটি বিশেষ মুহূর্ত, যা দেশে দীর্ঘ সময় ধরে জনপ্রিয় ও স্বীকৃত অনলাইন মার্কেটপ্লেসগুলোর মধ্যে অন্যতম। বিক্রয়-এর কর্মকর্তারা পরিবর্তিত গতিশীল বাজারে প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধি বজায় রাখতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় অংশীদার ও সহযোগীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।


বিজ্ঞাপন

এক যুগের সাফল্যময় এক যাত্রা অতিক্রম করল বিক্রয়। এই সময়ের মধ্যে প্ল্যাটফর্মটি ২.৬ কোটিরও বেশি বিক্রেতাকে লেনদেনের সুযোগ করে দিয়েছে এবং ৫.২ কোটিরও বেশি ক্রেতাকে আগ্রহী করে তুলেছে। পুরো কার্যক্রমজুড়ে প্ল্যাটফর্মটি ৩২ হাজার মেম্বার বা সদস্যকে সেবা প্রদান করেছে এবং প্রতি বছর ৫০০ এরও বেশি উদ্যোক্তাকে ডিজিটাল মার্কেটপ্লেসে সফলতা অর্জনে সহায়তা করেছে। প্রতি মাসে বিক্রয় প্ল্যাটফর্মে ৩ লাখ নতুন বিজ্ঞাপন প্রকাশিত হয়, যেখানে প্রতি বিজ্ঞাপনে গড়ে ৩০ জন ক্রেতা আগ্রহ প্রকাশ করেন। প্ল্যাটফর্মটি বিক্রেতাদের জন্য ৪টি ভিন্ন ভিন্ন প্রোমোশনাল অপশন প্রদান করে, যা ৬০% পর্যন্ত বিক্রি বাড়াতে সহায়তা করে।

বিক্রয় এর ভবিষ্যত সম্পর্কে সুইডেনভিত্তিক বিক্রয়ের মূল প্রতিষ্ঠান সল্টসাইড টেকনোলজিস এর সিইও নিলস হামার মন্তব্য করেন, “গত ১২ বছরে বিক্রয় অসাধারণ সাফল্য অর্জন করেছে, এবং আমাদের ওপর আস্থা রাখা গ্রাহকের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে, যা আমাদের সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে। আমরা এখন ব্যবহারকারীদের জন্য আরও উন্নত প্রযুক্তি ও গ্রাহক সেবা প্রদান করতে চাই, যা প্ল্যাটফর্মটিকে আরও ব্যবহারবান্ধব, সুরক্ষিত এবং সুবিধাজনক করে তুলবে। এটি বাংলাদেশের জনগণের পরিবর্তনশীল চাহিদা পূরণে সহায়ক হবে। আগামী দিনের বিক্রয় আমাদের ব্যবহারকারীরাই পরিচালনা করবে এবং আমরা একসঙ্গে উন্নতির পরবর্তী ধাপে এগিয়ে যেতে উন্মুখ।”

বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “বিক্রয় এর ১২ বছরের এই যাত্রায় আমাদের সাথে থাকা সকলকে আমরা আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। ২০১২ সালে মাত্র ১০ জন নিয়ে শুরু করা ছোট একটি টিম থেকে আজকের ১০০ জনের দক্ষ টিম হওয়ার পথে আমরা অভূতপূর্ব প্রবৃদ্ধি অর্জন করেছি। আমাদের মূল লক্ষ্য হলো এমন উন্নত সেবা ও সরঞ্জামে বিনিয়োগ করা যা দেশজুড়ে ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই উপকারী হবে। চলতি বছর, আমরা উদ্যোক্তাদের জন্য আমাদের সমর্থন ও সহযোগিতা আরও জোরদার করতে চাই এবং উদ্ভাবনের পথে এগিয়ে যেতে আগ্রহী। বিক্রয় এর ব্যবহারকারী এবং অংশীদারদের সঙ্গে নিয়ে একটি আরও সংযুক্ত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা অঙ্গীকারবদ্ধ।”

আগামীতে, প্ল্যাটফর্মের কার্যকারিতা, গতি, নিরাপত্তা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতাকে উন্নত করতে নতুন ফিচার চালুর পরিকল্পনা রয়েছে বিক্রয় এর। এই উন্নত সংযোজনগুলো ক্রেতা-বিক্রেতা উভয়ের জন্যই মার্কেটপ্লেসকে আরও সহজবোধ্য ও সুবিধাজনক করে তুলবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *