দৌলতপুরে ভাঙচুর মামলায় সাংবাদিক জালাল উদ্দিন ভিকু গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি : দৌলতপুর হত্যার উদ্দেশ্য বাড়িতে হামলা ও বিস্ফোরক দ্রব্যাদি বিস্কোরন ঘটাইয়া আতংক সৃষ্টির অপরাধ করার মামলায় আসামি ও দৌলতপুর প্রেসক্লাব থেকে বহিষ্কৃত সাংবাদিক জালাল উদ্দীন ভিকু (৪৭)কে গ্রেপ্তার করেছে দৌলতপুর থানা পুলিশ। সোমবার রাতে দৌলতপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে তার নিজ বাড়ী থেকে গ্রেপ্তার করা হয়।


বিজ্ঞাপন

গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতপুর থানা অফিসার ইনচার্জ ( ওসি)জে ও এম তৈফিক আজম ।-গত ২০১১ সালে বাড়ি ভাঙচুর মামলায় জালাল উদ্দিন ভিকুকে গ্রেফতার করা হয় । দৌলতপুর থানা মামলা নম্বর ০৪/৯৪ তারিখ ০৩/০৯/২০২৪। গ্রেপ্তারকৃত জালাল উদ্দীন ভিকু মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার দৌলতপুর গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে।


বিজ্ঞাপন

মামলা সূত্রে জানা যায়, গত ৯ জুন ২০১১ সন্ধ্যা রাতে বসতঘরে ঢুকে দৌলতপুর সদর উপজেলার চকমিরপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের বাসিন্দা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মোঃ শরিফুল ইসলাম (৪৮)কে পিটিয়ে আহত করা হয়। এসময় হামলাকারীরা তার স্ত্রী সহ বাড়ীর লোকজনকে বেধরক মারপিট করে। বসতঘর ভাঙচুর ও লুটপাট করে হামলাকারীরা। মারপিটে গুরুতর আহত হয়ে নাগরপুর থানা এলাকায় স্থায়ীভাবে চিকিৎসা নেন ভুক্তভোগীরা ।

কথিত সাংবাদিক জালাল উদ্দীন ভিকু আওয়ামীলীগের রাজনৈতিক দলের সাথে জরিত হওয়ায় বাদী এতদিন মামলা করতে পারিনি। আওয়ামীলীগ সরকার পতন হওয়ায় পর দৌলতপুর থানায় মামলা করেন। মামলায় ৩জনকে এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০-২৫জনকে আসামি করা হয়। এবিষয়ে দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম বলেন – জালাল উদ্দিন ভিকু সাবেক দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি তার বিরুদ্ধে বিভিন্ন সময় চাঁদাবাজি সহ বিভিন্ন অপকর্মের অভিযোগ থাকায় তাকে ২০২২ সালে দৌলতপুর প্রেসক্লাব থেকে সদস্য পদ সহ তাকে বহিষ্কার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন জালাল উদ্দিন ভিকু একজন সন্ত্রাসী সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে দৌলতপুরের মানুষের কাছ থেকে বিভিন্ন সময় চাঁদাবাজি করে ভয়ভীতি দেখিয়ে টাকা নিয়েছে। কেউ কিছু বললে তাকে ভয়ভীতি দেখানো হয়। মামলার বাদী মোঃ শরিফুল ইসলাম বলেন- রাজনৈতিক বিরোধের জেরেই তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছিল। হামলাকারীরা ঘর-দরজা সব ভাঙছে, সব কিছু নিয়ে গেছে। আমি এর সঠিক বিচার দাবী করছি।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জে ও এম তৌহিফ আজম বলেন- জালাল উদ্দিন ভিকুর নামে ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয় । দৌলতপুর থানা মামলা নম্বর ০৪/৯৪ তারিখ ০৩/০৯/২০২৪। তাকে আগামীকাল বৃহস্পতিবার তাকে কোর্টে পাঠানো হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *