এতিমদের বরাদ্ধ কৃত চাল বিতরনে করে দৃষ্টান্ত স্থাপন করলেন পিআইও মামুনর রশিদ 

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মামুনর রশীদ।


বিজ্ঞাপন

 

শাহাদাত হোসেন নোবেল (খুলনা) :  খুলনার কয়রায় এতিমদের নামে বরাদ্ধ কৃত চাল বিতরনে করে দৃষ্ঠান্ত স্থাপন করলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মামুনর রশীদ। জানা গেছে, কয়রা উপজেলার ঘুর্ণিঝড় রিমেল পরবর্তী সময়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এতিমদের জন্য কয়রা উপজেলায় ৩০ টি প্রতিষ্ঠানে উপ-বরাদ্ধ হিসাবে জিএর এর ৭৮  মেট্রিক টন চাল বরাদ্ধ দেয়া হয়। বরাদ্ধকৃত চাল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর থেকে নিয়মতান্ত্রিক ভাবে কোন প্রকার খরচ ছাড়াই সকল প্রতিষ্ঠানে বিতরন করা হয়েছে।  বিভিন্ন প্রতিষ্টানে খরচ ছাড়াই চাল বিতরন করে দৃষ্ঠান্ত স্থাপন করলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।


বিজ্ঞাপন

এ ব্যাপারে কয়রা সদরে অবস্থিত মসজিদ-ই- আবুবক্কর (রাঃ) তালাহ আনহ জামে মসজিদ ও এতিম খানার সাধারন সম্পাদক নজরুল ইসলাম ঢালী, ভাগবা হেফজোখানা মাদরাসার সভাপতি মনিরুদ্দিন গাজী,সাতহালিয়া হেফজোখানা মাদরাসার সভাপতি আব্দুস সাত্তার,গিলাবাড়ি মহিলা হেফজোখানা মাদরাসার সভাপতি শহিদুল ইসলাম সানা বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস থেকে মসজিদ,এতিম খানা ও হেফজোখানায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে যে চাল বরাদ্ধ দেয়া হয়। আমরা বরাদ্ধকৃত চাল কোন প্রকার খরচ ছাড়াই বুঝে পেয়েছি।

কয়রা উপজেলা প্রেসকাবের সাবেক সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক-সুজনের সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম বলেন, ৫ আগস্ট ফ্যাসিস্ট সরকারের পতনের পর সরকারী বিভিন্ন দপ্তরে স্বচ্ছতা ফিরে এসেছে।

যার ধারাবাহিকতায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তার অফিসের সকল কার্যক্রম পরিচালনা করছেন। এমন ঘটনা বিরল যা আগে আর দেখা যায়নি। আমরা চাই এ ধারা অব্যহত থাকুক।

মহেশ্বরীপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক শাহনেওয়াজ শিকারী বলেন, মহেশ্বরীপুর ইউনিয়নে প্রকল্পবাস্ত বায়ন অফিস থেকে এতিম খানা ও মাদরাসায়  যে চাল বরাদ্ধ দেয়া হয়েছে তা সকলে বুঝে পেয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মামুনার রশীদ বলেন, বরাদ্ধ পাওয়ার পরে সকল প্রতিষ্টানের অনুকুলে নিয়মঅনুযায়ী ছাড়পত্র দেয়া হয়েছে।

এবং স্ব স্ব প্রতিষ্টান চাল উত্তোলন করেছে। খুলনা জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা মোঃ আব্দুল করিম বলেন, কয়রা উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ থেকে ৩০ টা প্রতিষ্ঠানে ৭৮ মেট্রিকটন চাল বরাদ্ধ দেয়া হয়েছে। স্বচ্ছতার সাথে সকল প্রতিষ্ঠানে চাল বিতরনের জন্য সংশ্লিষ্ঠ কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *