খুলনা জেলার কয়রা থানার হড্ডা বনািয়াখালীর সাবেক ইউপি সদস্য তরুরের  বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

আতাউর রহমান তুহিন, কয়রা (খুলনা) :  খুলনা জেলার কয়রা থানার হড্ডা বনািয়াখালী এলাকায় সংঘবদ্ধ ভূমিদস্যু, জমি জবর দখল, হারীর টাকা না দেওয়া, জাল দলিল সৃজন, ভূমিহীনদের জমি দেওয়ার কথা বলে টাকা নিয়ে জমি না দেওয়া, চাদা দাবিসহ নানা অভিযোগে তরুন প্রকাশ রায়, চন্দন রায়সহ তাদের সঙ্গীয়দের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ভূক্তভোগি পরিবার ও এলাকাবাসী। গত ইং ১৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৫ টার দিকে কয়রা থানার মহেশ্বরীপুর ইউনিয়নের হড্ডা বানিয়াখালীর জলিলের মোড়ে এ মানববন্ধন করা হয়। এসময় অভিযুক্ত তরুন প্রকাশ রায়, চন্দন রায়সহ তার সহযোগিদের বিচার দাবি করা হয়।


বিজ্ঞাপন

মানববন্ধনে ভূক্তভোগি পরিবার ও এলাকাবাসী জানান, হড্ডা বানিয়াখালী এলাকার তরুন প্রকাশ রায়, চন্দন রায় ও তাদের সহযোগিরা দীর্ঘ দিন ধরে এলাকায় জোরপূর্বক জমি দখল,সংঘবদ্ধ ভূমিদস্যু, জমি জবর দখল, হারীর টাকা না দেওয়া, জাল দলিল সৃজন, ভূমিহীনদের জমি দেওয়ার কথা বলে টাকা নিয়ে জমি না দেওয়া, চাদা দাবিসহ নানা অপকর্ম করে আসছে। তরু গংদের বিরুদ্ধে কেউ মুখ খুললে তাদের শারীরিক নির্যাতনসহ এলাকা ছাড়া করে। এমনকি অনেককে দেশছাড়াও করেছে।


বিজ্ঞাপন

মানববন্ধনে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী আরও জানান জমির দলিল, খাজনা, মিউটিসন থাকার পরে তরুন প্রকাশ রায় গংরা নিরীহ মানুষের জমি জোরপূর্বক দখল করে হয়রানি করে আসছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। তাদের দাবি তরুন প্রকাশ রায়, চন্দন রায় গংদের হাত থেকে নিরীহ মানুষের মুক্তি। এ সময় ভূক্তভোগি আবুবকর গাজী বলেন , আমার কাছ থেকে তরুন ১১০০০০ টাকা নিয়েছে জমি দেওয়ার কথা বলে, আমার জমিও দেয়নি টাকাও ফেরত দিচ্ছে না। বিজয় কৃষ্ণ বলেন আমার জমি সে হারী দিবে বলে নিয়ে ঘের করছে, কিন্তু আজ ১০ বছর সে কোন হারী দেয় না।

ভুক্তভোগী সন্ধ্যা মন্ডল বলেন আমার ঘেরে তরুর নেতৃত্বে লুটপাট চালিয়ে মাছ ধরে নিয়ে গেছে এবং আমাকে ঘেরেও যেতে দেয়া হয়না। সন্ধার স্বামী ভৃতি মন্ডল বলেন তরু গংদের এহেন অন্যায় কাজের প্রতিবাদ করায় তরু আমাকে জনসম্মুখে পুড়িয়ে মারার হুমকি দেয়। ভুক্তভোগী ওলি বলেন আমি ষোলাদানা এলাকা থেকে এসে বানিয়াখালী এলাকায় ঘের করতে থাকলে আমার কাছে ৫০০০০ টাকা চাদা দাবি করে বলে যে, এই এলাকায় ঘের করতে হলে উক্ত টাকা চাদা দিতে হবে।

একই অভিযোগ করেন এলাকার কার্তিক মন্ডল, রবীন্দ্রনাথ মন্ডল,নান্টু রায়, তরুন মন্ডলসহ ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসী। তাদের অভিযোগ তরু পূর্বে সামান্য মাঝি থেকে আজ অন্যের জমি জবর দখলসহ নানা অনিয়ম করে আজ কোটিপতি বনে গেছে। তবে এসব অভিযোগের বিষয়ে অভিযুক্ত তরুন প্রকাশ রায় বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ সেগুলো সত্য নয়।

এ ব্যাপারে স্থানীয় আফজাল হোসেন বলেন, আমি তরুন প্রকাশ রায় গংদের উপরোক্ত অপকর্মের প্রতিবাদ করার কারনে আমাকে সে মেরে ফেলার হুমকিসহ নানাভাবে হয়রানি করে আসছে। তাছাড়াও আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে ইউপি সদস্য মহাশিস বাবু বলেন, আমি লোকাল জনপ্রতিনিধি হয়ে বিষয়টি নিয়ে তরুন প্রকাশ রায়কে ডেকেছি কিন্তু তিনি শালিসে আসেনা। তার বিরুদ্ধে এলাকাবাসীর যে অভিযোগ সেগুলো সত্য।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ শিকারী বলেন তরুন প্রকাশ রায়ের বিরুদ্ধে এলাকাবাসীর অনেক অভিযোগ পেয়ে আমি তাকে বারবার নোটিশ করেছি কিন্তু সে হাজির হয় না। উপরন্তু গ্রাম পুলিশ নোটিশ নিয়ে গেলে তাদের মারতে আসে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস বলেন, তরুন প্রকাশ রায়ের বিরুদ্ধে কিছু লিখিত অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *