বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি  ; ক্বাওমি মাদরাসা ঐক্যপরিষদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

হযরত মোহাম্মদ (স:) কে নিয়ে ফেসবুক কটুক্তি মুলক পোস্ট দেওয়া  অণুজীব বিজ্ঞানী ও যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউনিভার্সিটি অফ হিউস্টন কলেজ অফ ফার্মেসির সহকারী অধ্যাপক এম জাহাঙ্গীর আলম।


বিজ্ঞাপন

 

 

 

এমরান আলী, (কোম্পানীগঞ্জ) :  সিলেটের কোম্পানীগঞ্জে ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি করায় ধর্মপ্রাণ মুসলিম জনতার মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধ মুসলিম জনতা এই কটুক্তিকারীর বিরুদ্ধে প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবি জানিয়েছেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারি দিয়েছেন তারা।


বিজ্ঞাপন

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শান্তিপ্রিয় ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করেন উপজেলার টুকের বাজারের বাসিন্দা বর্তমান অণুজীব বিজ্ঞানী ও যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউনিভার্সিটি অফ হিউস্টন কলেজ অফ ফার্মেসির সহকারী অধ্যাপক এম জাহাঙ্গীর আলম।

জানা গেছে, রোববার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নাস্তিকতা আনসেন্সরড (Atheism Uncensored) নামের একটি পাবলিক গ্রুপে মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি করা একটি পোস্ট শেয়ার করেন জাহাঙ্গীর আলম।

সে কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুরের মৃত আবু তাহেরের ছেলে ও সফর মিয়ার ভাই। তার আপত্তিকর পোস্ট ও শেয়ারের বিষয়টি কোম্পানীগঞ্জের ধর্মপ্রান মুসলিম জনতার মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভে ফুঁসে উঠতে শুরু করেছেন তারা। গতকাল রবিবার ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় বিক্ষুব্ধ মুসলিম জনতা ভোলাগঞ্জ থেকে টুকেরবাজারে মিছিল বের করে। এ সময় বিক্ষুব্ধ জনতা কটুক্তিকারী জাহাঙ্গীর আলমকে কোম্পানীগঞ্জে অবাঞ্ছিত ঘোষণার দাবি জানায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও সচেতন মুসলমানদের মধ্যে তীব্র প্রতিবাদের ঝড় ওঠায় জাহাঙ্গীর আলম তার ফেসবুক আইডি থেকে বিতর্কিত পোস্ট মুছে দেন এবং দুঃখ প্রকাশ করেন। তবে তার দুঃখ প্রকাশের ভাষা বিনয়ী ও অনুশোচনামূলক না হওয়ায় বিক্ষুব্ধ জনতার ক্ষোভ আরও বেড়েছে।

তারা কটুক্তিকারীকে প্রকাশ্যে বা ফেসবুক লাইভে এসে মহান আল্লাহ ও ধর্মপ্রাণ মুসলমানদের কাছে ক্ষমা চাওয়ার শর্ত দিয়েছেন। সোমবার ২৩ সেপ্টেম্বর বাদ যোহর উপজেলা সিএনজি স্ট্যান্ডে কটুক্তিকারীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন ‘ক্বাওমি মাদরাসা ঐক্যপরিষদ’ কোম্পানীগঞ্জ শাখা। সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মুফতি আঃ মছব্বির, হাফিজ মাঃ মাসুম আহমদ, মাঃ হুসাইন আহমদ, হাফিজ মাঃ জামাল উদ্দিন, মাঃ মাহমুদুল হাসান,মাঃ রুহুল আমিন সিরাজী, মাঃ নুরুল হক, আলমগীর আলম চেয়ারম্যান,রাইসুল ইসলাম রাজন,বিভিন্ন মসজিদের ইমাম ও মাদরাসার শিক্ষার্থী প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *