বাগেরহাটের শরণখোলায় এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে মানব বন্ধন

Uncategorized আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে বেসরকারি শিক্ষকরা মানববন্ধন করেছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন। ২৪ সেপ্টেম্বর দুপুর ১ টায় উপজেলা প্রশাসনের চত্বরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত বেশ কয়েকজন প্রধান শিক্ষক বলেন, দীর্ঘদিন ধরে একটি সরকার ক্ষমতায় থাকলেও শিক্ষকদের জীবন মান উন্নয়নে এমন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। বাজারে দ্রব্যের মূল্যের উর্ধ্বগতির কারণে দ্রব্য সামগ্রী ক্রয়করা কঠিন হয়ে পড়েছে। তারা আরো বলেন দেশের ৯৭% শিক্ষা প্রতিষ্ঠান বেসরকারি একই শিক্ষাগত যোগ্যতা ও একই সিলেবাসে পাঠদান কার্যক্রম চললেও বেসরকারি শিক্ষকরা দীর্ঘদিন ধরে অবহেলিত।


বিজ্ঞাপন

সরকারি ও বেসরকারি নাম দিয়ে শিক্ষা ক্ষেত্রে বড় ধরনের একটি বৈষম্য সৃষ্টি করে রেখেছে যা শিক্ষার গুণগত মান উন্নয়নে প্রধান অন্তরায়। তারা আরো বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা দক্ষ মানব সম্পদ উন্নয়নে দেশের অর্থনীতি ও সামগ্রিক উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করে। তাই সকল দিক বিবেচনা করে এমপিও ভুক্তি শিক্ষকদের এই ন্যায্য দাবি পূরণ করার জন্য প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার সবাই দৃষ্টি কামনা করেছেন।

একই সাথে শিক্ষক বৃন্দ ষষ্ঠ গ্রেড প্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণের এবং সপ্তম গ্রেডে সরকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের পদোন্নতি ও প্রদয়নের দাবি করেছেন।

মানববন্ধন ও স্মারকলিপি অনুষ্ঠানে অন্যান্য উপস্থিত ছিলেন রায়েন্দা রাজৈর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল জলিল আনোয়ারী, গগন মাদ্রাসার সুপার মাও: ওবায়দুল হক, তাফালবাড়ী কলেজের সিনিয়র প্রভাষক মোঃ আঃ মালেক রেজা, প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান, মোঃ নান্না মিয়া, এইচএম সেলিম, মোঃ শহিদুল ইসলাম, মোঃ আবুল কালাম আজাদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *