চোরের ঘরে আইনশৃঙ্খলা বাহিনীর পিস্তল!

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : চুরির অভিযোগে চোর ধরতে গিয়ে চোরের শয়ন কক্ষে পুলিশ পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যবহার করা ৭ দশমিক ৬ বোরের একটি বিদেশি পিস্তল ও এক রাউন্ড গুলি। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ চোরাই মালামাল। গ্রেফতার করা হয়েছে মোহাম্মদ সোহান নামে ওই চোরকে। রোববার বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী।
তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টার মধ্যে অজ্ঞাতনামা চোর ক্যান্টনমেন্ট থানার মানিকদি এলাকার আমিনুল ইসলামের দরজার তালা ভেঙে বাসায় চুরি করেন। তার বাসা থেকে ৫ লাখ ৬৫ হাজার টাকা, এক জোড়া স্বর্ণের বালা, দুইটি স্বর্ণের ব্রেসলেট, তিনটি স্বর্ণের গলার চেইন, দুইটি গলার হার, তিন জোড়া স্বর্ণের কানের দুল, ৮টি স্বর্ণের হাতের আঙটি, যার ওজন ১০ ভরি চুরি হয়।
এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়। মামলার তদন্ত করতে গিয়ে চোর সোহানের যোগসাজশ খুঁজে পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহান জানান, তিনি বিভিন্ন টিভি চ্যানেলে নিয়মিত ক্রাইম পেট্রোল দেখে চুরিতে লিপ্ত হন। সেখান থেকেই মূলত চুরির আধুনিক কলাকৌশল রপ্ত করেন। তিনি দিনের বেলাতে চুরি করাকে বেছে নিতেন। প্রথমে দারোয়ানের গতিবিধি লক্ষ্য করতেন। এরপর বাসায় প্রবেশ করতেন। বাসায় দরজায় তালা মারা থাকলে বিশেষ যন্ত্রের মাধ্যমে তালা খুলতেন। সিসিটিভি ক্যামেরা নেই এমন বাসা চুরির জন্য টার্গেট করতেন সোহান।
সোহানের বাসা থেকে উদ্ধার হওয়া মালামালের মধ্যে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ৩০০ গ্রাম গাঁজা, নগদ ৩ লাখ ৮০ হাজার টাকা, তিনটি চাকু, একটি খুর, ২টি স্ক্রু ড্রাইভার, লোহার তৈরি ৬টি র‌্যাথ, ২টি রেঞ্জ, ৫টি ঘড়ি, চাবি ২২টি, তিনটি মানিব্যাগ, টর্চলাইট, স্বর্ণালঙ্কার, ইমিটেশন ও বেশ কয়েকটি হাতলযুক্ত ব্যাগ রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *