জামালপুরের সরিষাবাড়ীতে রেলওয়ে কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন, গণ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদান

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোস্তাফিজুর রহমান, (জামালপুর) :  জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় রেলওয়ে কর্তৃপক্ষের দফায় দফায় উচ্ছেদ অভিযানের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন গণ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি পেশ কর্মসূচী করেছে রেলওয়ে স্টেশন এলাকার ব্যবসায়ী ও বসবাসকারীসহ সর্বস্তরের জনসাধারণ।


বিজ্ঞাপন

মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) দুপুরে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব হতে একটি গণমিছিল সরিষাবাড়ী-তারাকান্দি মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় চত্বরে এসে সমাবেশ মিলিত হন বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা।


বিজ্ঞাপন

সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ এবং সরিষাবাড়ী আর্মি ক্যাম্পে স্মারকলিপি দিয়েছেন বিক্ষোভকারীরা। সমাবেশে বিশিষ্ট ব্যবসায়ী হাফিজুর রহমান রতন এর সভাপতিত্বে মাওলানা জুনায়েদ আহমেদ বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী বাদল মিয়া, আজাদ মেলেটারী, রাজু আহমেদ, মুসলিম উদ্দিন, আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকার ব্যবসায়ী, বসবাসকারী সহ সর্বস্তরের জনসাধারণ মানববন্ধন, গণ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি পেশ কর্মসূচীতে অংশ নেন।

সমাবেশে বক্তরা বলেন, সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযানের ফলে এলাকার বিভিন্ন পেশাজীবী ও সকল ব্যবসায়ী সহ বিভিন্ন ভূমিহীন মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হবে।

চলতি মাসের ২৫ শে সেপ্টেম্বর সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযানের জন্য মাইকিং প্রচার করার পর থেকে জনমনে ভয় ভীতি ও আতঙ্ক বিরাজ করছে।

তাই সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান না করে সরকারী বিধি মোতাবেক সংশ্লিষ্ট কর্তপক্ষের নিকট কমার্শিয়াল লাইসেন্স প্রদানের আওতায় এনে সময় সীমা বর্ধিতকরণ সহ উচ্ছেদ অভিযান বন্ধের দাবী জানান বক্তারা। এর ব্যত্যয় ঘটলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *