সিলেট সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটকবাহি হাউস বোটের মাঝি বিদেশি মদের চালান সহ গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

বিশেষ প্রতিবেদক  : সিলেট সুনামগঞ্জের  টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটকবাহি হাউস বোটের থাকা ইয়াছিন তালুকদার নামে এক মাঝিকে বিদেশি মদের চালান সহ গ্রেফতার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)। গ্রেফতার ইয়াছিন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের বাকরপুর গ্রামের মহিম উদ্দিন তালুকদারের ছেলে। রামসার প্রকল্পভুক্ত সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট শহীদ সিরাজ লেকে (নীলাদ্রী) পর্যটক নিয়ে নৌপথে যাতায়াতগামী একটি হাউস বোটে মাঝি হিসাবে কর্মরত ছিলেন গ্রেফতার ইয়াছিন।


বিজ্ঞাপন

শনিবার সন্ধায় ২৮-বর্ডার গার্ড ব্যাাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)’র সুনামগঞ্জের দায়িত্বশীল সুত্র ওই তথ্য নিশ্চিত করেন।
শনিবার সন্ধায় সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট শহীদ সিরাজ লেক (নীলাদ্রী)তে অবস্থানরত একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, ২৮-বর্ডার গার্ড ব্যাাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)’র সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট কোম্পানী হেডকোয়ার্টারের বিজিবি’র নায়েক মো: মশিউরের নেতৃত্বে বিজিবির একটি চৌকস টিহল দল ব্যাগ ভর্তি বিদেশি মদের চালানসহ ইয়াছিনকে টেকেরঘাট হাউসবোটের এলাকা থেকে গ্রেফতার করেন। এরপর ব্যাগ তল্লাশী করে তার হেফাজত থেকে ২৭ বোতল বিদেশি মদ জব্দ করে বিজিবি টহল দল।


বিজ্ঞাপন

বর্ডর  গার্ড বাংলাদেশ বিজিবি’র প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ইয়াছিন জানায়, সে একটি পর্যটকবাহি হাউস বোটের মাঝি হিসাবে কর্মরত থাকায় পর্যটক নিয়ে টেকেরঘাটে আসার পরকিছু সংখ্যাক পর্যটকের চাহিদা মেটাতে টেকেরঘাট সীমান্ত এলাকার এক মাদক কারবারির নিকট থেকে বিদেশি মদের বোতলগুলো ক্রয় করে নিয়ে আসছিলো নোঙ্গর করে রাখা হাউস বোটে নিয়ে উঠার জন্য।

এদিকে ইয়াছিনকে বিদেশি মদের বোতলসহ বিজিবি টহল দল গ্রেফতারের পরপরই টেকেরঘাটে নোঙ্গর করে রাখা হাউস বোটটি পর্যটকদের নিয়ে নৌপথেই কৌশলে পালিয়ে যায়।

শনিবার সন্ধায় তাহিরপুর থানার ডিউটি অফিসার জানান, আলামত হিসাবে বিদেশি মদের চালান সহ হাউস বোটের মাঝি ইয়াছিনকে বিজিবি থানায় সোপর্দ করার পর তার বিরুদ্ধে বিজিবি’র পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *