শীঘ্রই বাংলাদেশে আসছে স্পিড  ডেমিনেটর রিয়েলমি-১২ 

Uncategorized অর্থনীতি কর্পোরেট সংবাদ জাতীয় ঢাকা বানিজ্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক   :   মিড-রেঞ্জের স্মার্টফোনের বাজারে বিপ্লব ঘটাতে যাচ্ছে তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ব্র্যান্ডটি শীঘ্রই বাজারে নিয়ে আসছে রিয়েলমি ১২ (বর্ন ফর স্পিড)। এটি এমন একটি ডিভাইস, যাতে রয়েছে স্পিড, পাওয়ার ও পারফরম্যান্সের অনন্য এক সংমিশ্রণএজন্য রিয়েলমি স্মার্টফোনপ্রেমীদের কাছে এই ডিভাইসটিকে ‘স্পিড ডোমিনেটর’ হিসেবে পরিচিত করাচ্ছে।


বিজ্ঞাপন

ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ফোনপ্রেমীদের অজানা নয় যে, এটি অন্যান্য চিপসেটের তুলনায় বেশ ভালো এছাড়াও, রিয়েলমি ইউআই এর সঙ্গে এটিই সবচেয়ে বেশি অপটিমাইজড হয়।


বিজ্ঞাপন

রিয়েলমি ১২ এ ৬৭ওয়াট সুপারভুক ফাস্ট-চার্জিং সিস্টেমও রয়েছে। এই উন্নত প্রযুক্তি ফোনের ব্যবহারকারীকে মাত্র ১৯ মিনিটের চার্জেই ০ থেকে প্রদান করে ৫০% পর্যন্ত চার্জিং সক্ষমতা। এছাড়াও, ডিভাইসটিতে রয়েছে ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে, যা এর সমসাময়িক স্মার্টফোনগুলোর মধ্যে সেরা।

স্মার্টফোনটির ওআইএস সমৃদ্ধ ৫০এমপি সনি এলওয়াইটি-৬০০ ক্যামেরা দিচ্ছে মিড-রেঞ্জের স্মার্টফোনের ক্যামেরা পারফরম্যান্সকে নতুনভাবে সংজ্ঞায়িত করার প্রতিশ্রুতি। পাশাপাশি রিয়েলমি ১২ ব্যবহারকারীদের জন্য একটি অতুলনীয় অভিজ্ঞতাও প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

নতুন ফিচারসমৃদ্ধ এই ডিভাইস বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোনের জন্য একটি নতুন মানদণ্ড স্থাপন করতে যাচ্ছে, যা এই প্রাইস-রেঞ্জের মধ্যে অন্যান্য প্রতিযোগী স্মার্টফোন ব্র্যান্ডগুলোকেও ছাড়িয়ে গেছে এটি মূলত সম্ভব হয়েছে রিয়েলমির এক্সপার্ট অপটিমাইজেশন এবং তাপ ব্যবস্থাপনার কারণে, যা বেঞ্চমার্ক টেস্ট ও বাস্তবিক পরিস্থিতিতে অসাধারণ পারফরম্যান্স নিশ্চিত করে।

অন্যান্য ফিচারের সঙ্গে রিয়েলমি ১২ এ রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত একটি বিশাল স্টোরেজ সক্ষমতা। এছাড়াও, ডিভাইসটি ডিআরই (ডায়নামিক র‌্যাম এক্সপ্যানশন) প্রযুক্তির মাধ্যমে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম সম্প্রসারণের সুবিধা প্রদান করে। এটি অব্যবহৃত স্টোরেজকে বাড়তি র‌্যামে রূপান্তর করতে সক্ষম। ফলে এটি নির্বিঘ্ন মাল্টিটাস্কিং, স্মুদ গেমিং এবং চাহিদাসম্পন্ন অ্যাপ্লিকেশনগুলোর জন্য সর্বাধিক পারফরম্যান্স নিশ্চিত করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *