সিলেটের সুনামগঞ্জে সরকারি ভর্তুকির ডিএপি ৩’শ বস্তা সার বোঝাই ট্রাক জব্দসহ গ্রেফতার ২

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

বিশেষ প্রতিবেদক  : সরকারি ভর্তুকির ডিএপি ৩’শ বস্তা সারা বোঝাই ট্রাক সহ ওই ট্রাক চালক ও হেলপারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকতৃরা হলো, ঝিনাইদহ জেলার সদর উপজেলার পাগলাকানাই (গয়েশপুর) গ্রামের আলী হোসেনের ছেলে ট্রাক চালক আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা জেলার আলফাডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের তৈয়ব আলীর ছেলে জুয়েল মিয়া।


বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার জব্দ তালিকা শেষে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানায় ট্রাক চালক, হেলপারকে গ্রেফতার দেখিয়ে অপর এক জনকে পলাতক আসামি দেখিয়ে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে।


বিজ্ঞাপন

এরপুর্বে  গত  সোমবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা বিশ্বম্ভরপুর উপজেলা সদরের নির্বাচন অফিসের সামনে সড়ক ওই সার বোঝাই ট্রাক আটক করেন।
খবর পেয়ে বিশ্বম্ভরপুর থানা পুলিশ সারা বোঝাই ট্রাক ও ট্রাকের চালক , হেলপারকে তাদের হেফাজতে নেয়।

এরপর থানা পুলিশ যাচাই সাপেক্ষে কালো বাজারি চক্রের নিকট চড়াদামে বিক্রির জন্য ওই সারের চালান সড়ক পথে ট্রাক বোঝাই করে তাহিরপুর থেকে সুনামগঞ্জ জেলার বাহিরে নিয়ে যাচ্ছিল এমন নিশ্চিত হওয়ার পর ৩০০ বস্তা সার সহ সার পরিবহনে থাকা ট্রাকটি জব্দ করে এবং

ট্রাকের চালাক ও হেলপারকে গ্রেফতার দেখাানো হলেও সংশ্লিষ্ট অপরাধী কে ইচ্ছাকৃত গ্রেফতার করেনি পুলিশ। জব্দকৃত সার ও ট্রাকের মূল্য প্রায় ১৭ লাখ ৮৫ হাজার টাকা।

গতকাল মঙ্গলবার সন্ধায় সুনামগঞ্জ জেলা পুলিশের দায়িত্বশীল সুত্র এ তথ্য নিশ্চিত করে জানান বিসিআইসি উৎপাদিত ডিলারের মাধ্যমে কৃষকদের মধ্যে নির্ধারিত মূল্যে বিক্রয়ের জন্য সরকারের দেয়া ভর্তুকির ডিএফপি (দানাদার) সার চক্রটি তাহিরপুর থেকে ট্রাক বোঝাই করে সরিয়ে সুনামগঞ্জ জেলার বাহিরে নিয়ে যাচ্ছিল কালো বাজারি চক্রের নিকট চড়াদামে বিক্রয়ের জন্য ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *