বিআইডব্লিউটিএর সদস্য (পরিকল্পনা ও পরিচালন) সেলিম ফকির ওএসডি

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর সদস্য (পরিকল্পনা ও পরিচালন) অতিরিক্ত সচিব মো: সেলিম ফকির।


বিজ্ঞাপন

 

 

নিজস্ব প্রতিবেদক  : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর সদস্য (পরিকল্পনা ও পরিচালন) অতিরিক্ত সচিব মো: সেলিম ফকিরকে ওএসডি করা হয়েছে। গত ১লা অক্টোবর ২০২৪ জন প্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জারি করা হয়। যার স্মারক নং ০৫.০০.০০০০.১৩০.১২.০০২.২২.৬২৪ তারিখ ০১/১০/২০২৪ ইং। তাকে কেন ওএসডি করা হলো? তার উত্তর খুঁজতে গিয়ে জানাগেছে, তিনি অতীতে ছাত্র লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। প্রশাসন ক্যাডারে তিনি আওয়ামী লীগের কর্মকর্তা হিসাবে পরিচিত। আওয়ামী সরকার আমলে তিনি রাজনৈতিক তদবীরে ভালো ভালো পোস্টিং বাগিয়ে নিয়েছেন।


বিজ্ঞাপন

এছাড়া বিআইডব্লিউটিএতে যোগদান করার পর তিনি নিয়োগ,বদলী,টেন্ডার খাতে কোটি কোটি টাকা উপার্জন করেছেন মর্মে শোনা যায়। তার বিষয়ে একাধিক গোয়েন্দা সংস্থার নেতিবাচক প্রতিবেদনও রয়েছে।

আরো জানাগেছে, ১লা অক্টোবর ২০২৪ তাকে ওএসডি করা হলেও তিনি অদ্যাবধি (৩ অক্টোবর ২০২৪) তারিখেও বিআইডব্লিউটিএ ছেড়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন নি।

তিনি এই আদেশ বাতিল করার জন্য উপদেষ্টা,সচিব ও রাজনৈতিক মহলে তদবীর করে বেড়াচ্ছেন। আওয়ামী ঘরাণার এসব কর্মকর্তা অর্ন্তবর্তীকালীন সরকারের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রশাসন বিশেষজ্ঞরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *