বাগেরহাটের শরণখোলায় বিএনপি নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সংগঠন সংবাদ সারাদেশ

বাগেরহাট প্রতিনিধি  :  বাগেরহাট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি বাগেরহাট ৪ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী কাজী খায়রুজ্জামান শিপনকে উদ্দেশ্য করে শরণখোলা উপজেলা বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত সাবেক আহবায়ক খান মতিয়ার রহমান গত ৩ অক্টোবর একটি জনসভায় প্রকাশ্যে অশালীন মন্তব্যসহ কটুক্তি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৪ অক্টোবর শুক্রবার বিকাল ৪ টায় পাঁচ রাস্তা সংলগ্ন উপজেলা বিএনপির প্রধান কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন পঞ্চায়েত। বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিন ধরে খান মতিয়ার রহমান সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত হয়ে সংগঠনের ভাবমূর্তী ক্ষুন্ন করেছেন। এমনকি নিজের স্বার্থে দলীয় নেতকর্মীদের ব্যবহার করে বার বার সংগঠনের সুনাম নষ্টের চেষ্টা করেছেন।


বিজ্ঞাপন

এছাড়া সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্তর আনারস মার্কার সমর্থনে প্রচার প্রচারণা সহ প্রকাশ্যে ওই প্রার্থীর মঞ্চে বক্তব্য রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সুনাম ক্ষুন্ন করেছেন। একারনে গত ১৯ আগষ্ট বিএনপির দলীয় সিদ্ধান্ত মোতাবেক খান মতিয়ার রহমানকে দলীয় পদ থেকে বহিষ্কার এবং দলের প্রাথমিক সদস্য পদ থেকে অব্যহতির প্রদান করে।

অন্যদিকে সংবাদ সম্মেলন পরবর্তী তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাজমুল আহসান শিমুল গাজী বলেন, গত ৩ অক্টোবর সন্ধ্যা ৭ টার দিকে খোন্তাকাটা ইউনিয়ন বিএনপির সভাপতি সম্পাদককে অবহিত না করেই শরণখোলা সরকারি অনার্স কলেজ শহিদ মিনার চত্ত¡রে ইউনিয়ন বিএনপির একটি সভা আহবান করা হয়।

সেখানে উপজেলা বিএনপির সাবেক সভাপতি খান মতিয়ার রহমান বাগেরহাট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, বর্তমান আহবায়ক কমিটির সদস্য বাগেরহাট ৪ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী কাজী খায়রুজ্জামান শিপনকে উদ্দেশ্য করে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত হয়।

উপজেলা বিএনপির আহবায়ক কিমিটির সদস্য ও সাবেক সহ-সভাপতি এটিএম জসিম উদ্দিন জাফর বলেন, খান মতিয়ার রহমান বিভিন্ন সময় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সামছুল আলম তালুকদার ও জেলার অনেক সিনিয়র নেতাকে কটাক্ষ করে বক্তব্য দেওয়ায় কয়েকবার দল থেকে বহিষ্কার হয়েছে।

উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ফজলুল হক তালুকদার, বিএনপি নেতা ফারুক আহম্মেদ বিএসসি, মঞ্জুরুল করিম এনায়েত, মধু তালুকদার, নজরুল ইসলাম তালুকদার, দুলাল ফরাজী, মোঃ জাহাঙ্গীর হাওলাদার, রুহুল আমিন হাওলাদার, মহিলা দলের সভাপতি সাগর আক্তার, সেক্রেটারী ইভা জামান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে খান মতিয়ার রহমান বলেন, একটি মহল তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চালাচ্ছে। তবে সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে কি কি অভিযোগ আনা হয়েছে তা তিনি জানেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *