বন্যাদুর্গত ময়মনসিংহ ও শেরপুরে অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি: উদ্ধার তৎপরতা এবং খাবার ও ত্রাণ সরবরাহ অব্যাহত

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ মানবিক খবর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (ময়মনসিংহ) :  গত কয়েকদিন ধরে টানা ভারী বর্ষণ, পাহাড়ি ঢল এবং মহারশি, ভোগাই ও নিতাই নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া এবং শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ি উপজেলার সীমান্তবর্তী অঞ্চলে সৃষ্ট বন্যায় প্লাবিত হয়েছে। ফলে সীমান্তবর্তী জনসাধারণের ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে তারা অত্যন্ত অসহায় হয়ে পড়েছে।


বিজ্ঞাপন

এহেন পরিস্থিতিতে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র ময়মনসিংহ ব্যাটালিয়ন (৩৯ বিজিবি) এর অধীনস্থ ০৯ টি বিওপির প্রায় ২৫০ জন বিজিবি সদস্য সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে উল্লেখিত সীমান্তবর্তী এলাকাসমূহের বানভাসি মানুষদের উদ্ধার তৎপরতা এবং তাদের মাঝে প্রয়োজনীয় খাবার, বিশুদ্ধ পানি ও শুকনো ত্রাণসামগ্রী সরবরাহ অব্যাহত রেখেছে।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র সদস্যরা এ পর্যন্ত ৮৫০ জন পানিবন্ধি মানুষকে উদ্ধার করে বিওপির নিকটবর্তী উচুঁ ও নিরাপদ স্থানে স্থানান্তর করেছে। এছাড়াও স্থানীয় জনসাধারণের গবাদিপশুসহ অন্যান্য মালামাল নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়েছে।

বিজিবি কর্তৃক গতকাল পানিবন্ধি ২৫০ জন মানুষকে শুকনা খাবার (মুড়ি, চিরা, গুড় ও বনরুটি, বিশুদ্ধ পানি) এবং ১০০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়।

আজও বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র পক্ষ থেকে ২০০ জন মানুষকে শুকনা খাবার (মুড়ি, চিরা, গুড় ও বনরুটি, বিশুদ্ধ পানি) এবং ৪৫০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এছাড়া আজ বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সম্বয়কগণ ৩০০ প্যাকেট শুকনা খাবার বিজিবির নিকট হস্তান্তর করে। এ প্রেক্ষিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ বিতরণের পাশাপাশি বিজিবি কর্তৃক আরও ৩৫০ জনকে রান্না করা খাবার (খিচুড়ী, ডিম ভূনা, সালাদ ও বিশুদ্ধ পানি) বিতরণ করা হয়েছে।

আগামী দিনেও বিজিবির পক্ষ থেকে বন্যার্তদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *