ভারতে মহানবী (স.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল 

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন রাজশাহী শিক্ষাঙ্গন সারাদেশ

জসীমউদ্দীন ইতি, (ঠাকুরগাঁও) :  মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তিএবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থীরা রবিবার (৬ অক্টোবর) দুপুরে আর কে স্টেট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে পুরাতন বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে সমবেত হয়।


বিজ্ঞাপন

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান’, নারায়ে তাকবির আল্লাহু আকবার’, ‘বিজেপির দালালেরা হুঁশিয়ার সাবধান’ পুরোহিতের দুই গালে জুতা মারো তালে তালে- এমন নানা স্লোগান দেন।


বিজ্ঞাপন

এসময় তারা বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে একজন হিন্দু পুরোহিত কটূক্তি করেছেন। আবার ক্ষমতাসীন বিজেপির এক নেতা সেই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন।

এই ধরনের মন্তব্য মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি বা অবমাননাকর বক্তব্য ইসলাম ধর্মের অনুসারীদের জন্য অত্যন্ত স্পর্শকাতর এবং আপত্তিকর। যখন এই ধরনের মন্তব্য ভারত বা অন্য কোনো দেশে প্রচারিত হয়, তখন তা মুসলিম সম্প্রদায়ের মধ্যে গভীর ক্ষোভ ও ক্ষতের সৃষ্টি করেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *