সিলেটের কোম্পানীগঞ্জে ২৭টি মণ্ডপে দুর্গাপূজা শুরু

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

সিলেটের কোম্পানিগঞ্জের শারদীয়া দূর্গা উৎসবে অপরুপ সৌন্দর্যে সৌন্দর্যমন্ডিত করা হয়েছে দুর্গাপ্রতিমা।


বিজ্ঞাপন

এমরান আলী, (কোম্পানীগঞ্জ) : সিলেটের কোম্পানীগঞ্জে এবার ২৭টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা পালিত হচ্ছে। তারমধ্যে পারিবারিক ২টি মণ্ডপও রয়েছে। মহাষষ্ঠীর মধ্যদিয়ে বুধবার শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আগামী ১৩ অক্টোবর রোববার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে ৫ দিনব্যাপী এই উৎসবের।


বিজ্ঞাপন

কোম্পানীগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারদ বিশ্বাস ও সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র সরকার জানান, উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গোয়েন্দা সংস্থাসহ থাকছে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি মণ্ডপে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। তাই মণ্ডপের নিরাপত্তা নিয়ে আমাদের মাঝে কোনো শঙ্কা নেই। তবে মণ্ডপগুলোতে সিসিটিভি ক্যামেরা লাগানোর কথা থাকলেও সব মন্দিরে সিসিটিভি স্থাপন করা সম্ভব হয়নি।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাম্মৎ সেলিনা বেগম জানান, উপজেলার পুজামন্ডপে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষার্থে প্রতিটি মণ্ডপে ৪ জন পুরুষ ও ২ জন মহিলা আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। ২৭টি মণ্ডপে মোট ১৮০জন আনসার ও ভিডিপি সদস্য রয়েছে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) উজায়ের আল মাহমুদ আদনান জানান, প্রত্যেকটি পূজামণ্ডপে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। উপজেলা জুড়ে হিন্দু ধর্মবলম্বীরা যাতে কোনো ধরনের শঙ্কা ছাড়াই পূজা উদযাপন করতে পারেন সে রকম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ ও আনসার-ভিডিপির পাশাপাশি সাদা পোশাকে পুলিশ ছাড়াও অন্যান্য বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *