অভিযানে ৩ লাখ টাকা জরিমানা :  চট্টগ্রাম বন্দরে সাইফ পাওয়ারটেকের অনেক গাড়ির রেজিস্ট্রেশন নেই!

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (চট্টগ্রাম) :  চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ডকইয়ার্ড ও বিভিন্ন টার্মিনালে চলাচলকারী  সাইফ পাওয়ারটেকের অনেক গাড়ির রেজিস্ট্রেশন নেই!, চট্টগ্রাম বন্দরে সাইফ পাওয়ারটেকের বিভিন্ন টার্মিনালে রেজিস্ট্রেশন নেই এমন অনেক গাড়ি চলাচল করছে। এর মধ্যে ১০টি ট্রেইলারের রেজিস্ট্রেশন না থাকার সত্যতাও মিলেছে চট্টগ্রাম জেলা প্রশাসন-বিআরটিএর যৌথ অভিযানে। এ সময় প্রতিটি গাড়িকে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

গত মঙ্গলবার ৮ অক্টোবর, চট্টগ্রাম বন্দরে রেজিস্ট্রেশন নেই এমন অবৈধ গাড়ি চলাচল বন্ধ করতে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু। সঙ্গে ছিলেন বিআরটিএ’র চট্টমেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. আনোয়ার হোসেন, চট্টমেট্রো-২ সার্কেলের মোটরযান পরিদর্শক পলাশ খিশা, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী মোটরযান পরিদর্শক আব্দুল মতিন, বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারি আল-ফরহাদ ও এমিল চাকমা।


বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু জানান, বন্দরে রেজিস্ট্রেশনবিহীন অবৈধ গাড়ি চলাচল বন্ধ করতে জেলা প্রশাসন ও বিআরটিএ যৌথ অভিযান পরিচালনা করে। এতে চট্টগ্রাম বন্দরের ভেতরে সাইফ পাওয়ারটেকের বিভিন্ন টার্মিনালে অন্তত ৬০টি নানা ধরনের অবৈধ যানবাহনের তথ্য পাওয়া যায়। এছাড়া রেজিস্ট্রেশন নেই এমন ১০টি ট্রেইলার পাওয়া গেছে। তাই সতর্কমূলক প্রতিটি গাড়ির বিপরীতে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে সব গাড়িকে রেজিস্ট্রেশনের আওতায় আনতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *