সাতক্ষীরায় শারদীয় দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করলেন ৩৩ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

শাহ জাহান আলী মিটন,(সাতক্ষীরা) :  সাতক্ষীরায় বিভিন্ন শারদীয় দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেছেন ৩৩ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল।শুক্রবার ( ১১ অক্টোবর) সকালে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধিনায়ক সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী বৈকারী এলাকার পূজামন্ডপ পরিদর্শন করেন। এ সময় তিনি সনাতন ধর্মালম্বীসহ উপস্থিত সকলের সাথে মতবিনিময় করেন।


বিজ্ঞাপন

মতবিনিময় কালীন তিনি বলেন, গত ০৯-১৩ অক্টোবর ২০২৪ তারিখ পর্যন্ত সনাতন ধর্মালম্বীদের বৃহত্তম শারদীয় দূর্গোৎসব উদযাপিত হচ্ছে। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকার সাতক্ষীরা সদর এবং কলারোয়া উপজেলায় প্রায় অর্ধশত পূজামন্ডপ রয়েছে। গত ০২ অক্টোবর হতে সাতক্ষীরা ব্যাটালিয়ন কর্তৃক উক্ত পূজা মন্ডপসমূহ এবং সীমান্তবর্তী এলাকায় আইন-শৃঙ্খলা বজায় রাখা ও জনমনে আস্থা/মনোবল বৃদ্ধিকারী টহল পরিচালনা কার্যক্রম চলমান রয়েছে।


বিজ্ঞাপন

সাম্প্রতিক সময়ে চলমান পরিস্থিতির আলোকে সাতক্ষীরা জেলার সীমান্তবর্তী জনপদে শৃঙ্খলা ফিরিয়ে জনমনে আস্থা বৃদ্ধির লক্ষ্যে বিজিবি সীমান্ত ও সীমান্তের আশেপাশের জনপদে নিরাপত্তা জোরদার করেছে। সীমান্তে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে ইতেfমধ্যে সীমান্তে অবৈধ অনুপ্রবেশরোধে সার্বক্ষনিক বিজিবি টহল পরিচালনা করা হচ্ছে।

দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারে মোবাইল ও স্ট্যাটিক টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি ব্যাপকহারে বৃদ্ধি করা হয়েছে। সীমান্তে ও সীমান্তবর্তী এলাকায় জননিরাপত্তা হানিকর কর্মকাণ্ড প্রতিরোধে বিজিবির সহায়তার জন্য নিকটস্থ বিওপি/বেইজ ক্যাম্পের বিজিবি কমান্ডার ও ব্যাটালিয়নের সমন্বয়ে জরুরি হটলাইন সেবা চালু করা হয়েছে।

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সীমান্ত এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে অত্র ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মাহমুদুল হাসান ও সহকারী পরিচালক মোঃ মাসুদ রানা সার্বক্ষণিক সরজমিনে তদারকি/দায়িত্ব পালন করছেন। বিজিবি টহল দল দিবা-রাত্রি সবসময় নিরাপত্তা নিশ্চিত করবে বলে সংশ্লিষ্ট সকলকে আশ্বস্ত করেন।

এসময় সনাতন ধর্মালম্বীসহ উপস্থিত সকলে বিজিবির উদ্যোগে এলাকায় জনসাধারণের মাঝে উৎসব উপলক্ষে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টিসহ আস্থার পরিবেশ সৃষ্টি হয়েছে মর্মে বিজিবিকে ধন্যবাদ জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *