সাংবাদিক থাকলে আমি থাকবো না,চলে যাবো একথা কেন বললেন উপদেষ্টা ডা. আসিফ নজরুল

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি  :  সিরাজগঞ্জের শাহজাদপুরে অন্তবর্তি কালীন সরকারের আইন ও সাংষ্কৃতি বিষয়ক মন্ত্রালয়ের উপদেষ্টা ডা. মোং আসিফ নজরুল,, রাষ্টীয় সফরে রোজ শুক্রবার ১১ই অক্টোবর রবীন্দ্র কাছারি বাড়ীতে পরিদর্শনে আসেন। সেখানে তিনি এস্থানিয় সংবাদ কর্মি দের কে, তার সাথে রবীন্দ্র কাছারি বাড়িতে প্রবেশের সময় তিনি জাতির বিবেক, রাষ্ঠের চতুর্থম স্তম্ভ, সর্মানিত সংবাদ কর্মীদের দেখে বলেন এখানে কোন সাংবাদিক থাকলে আমি থাকবো না, চলে যাবো এ কথা বলেন।


বিজ্ঞাপন

এবং গণমাধ্যম কর্মীদের কাজ ছবি এবং ভিডিও করা, সে সম্মানিত কাজ করতে ও তিনি বাঁধা প্রদান করাণ।


বিজ্ঞাপন

বাংলাদেশ অন্তবর্তি কালিন সরকারের সচিবলায়ের এক বিজ্ঞপ্তিতে জানা যায়, উপদেষ্টা ডা. আসিফ নজরুল (১১ অক্টোবর) রোজ শুক্রবার, সিরাজগঞ্জের বেশ কয়েকটি স্থানে রাষ্টীয় সফরে আসবেন এবং বিভিন্ন সময়ে বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।
এ সময়ে তিনি শাহজাদপুরের রবীন্দ্র কাছারি বাড়ীতে আসেন, এলেও স্থানীয় কোন গণমাধ্যমকর্মীর সাথে সফরের বিষয়ে কোন বক্তব্য প্রদান করতে ছবি তুলতে ভিডিও করতে, তার আসার কারণ জানাতে নারাজ হন বলে অভিযোগ উঠে এসেছে।

এবং সে স্থানীয় প্রশাসন দিয়ে সাংবাদিক দের কাজে বাধার সৃষ্টি করেন, এবং এরপর সেখানে তিনি প্রায় ঘন্টাখানিক পরিদর্শন করে আইন শৃঙ্খলা বাহীনির গাড়ীসহ সিরাজগঞ্জের উদ্যেশ্যে রওনা দেন।

এবিষয়ে রবিন্দ্র কাছারির বাড়ীর কাস্টোডিয়ান হাবিবুর রহমানের সাথে কথা বলেন এ স্থানীয় সাংবাদিক বিন্দু, তিনি বলেন, অন্তবর্তী সরকারের সাংষ্কৃতি বিষয়ক মন্ত্রালয়ের উপদেষ্টা ডা. আসিফ নজরুল এর এটা রাষ্টীয় সফর ছিল এবং তা আমাকে গতকাল রাতে উপজেলা প্রশাসন থেকে অবগত করা হয়েছিলো। এ ব্যপারে এর থেকে বেশিকিছু জানি না। তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে গণমাধ্যমকর্মীদের কাছারি বাড়ীর প্রঙ্গন থেকে বের করে দেয় যৌথবাহিনী।

এ বিষয়ে আমি অবজ্ঞ নয়, এসময় স্থানীয় গণমাধ্যম,কর্মীরা জানান, আমরা ছবি তুলতে ও ভিডিও ধারণ করতে কাছাড়ি বাড়ি প্রবেশ করলে আমাদেরকে এ রকম হেনস্তা করে আইন শৃঙ্খলা বাহীনি। কাছাড়ি বাড়ি প্রাঙ্গন থেকে বের করে দেয়। বিষয়টি নিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাঝে ক্ষোপ ও লজ্জা সৃষ্টি হয়েছে।

তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) কামরুজ্জামান সফরের বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হয়নি , জানাননি তাঁর পরিদর্শনের সঠিক কারণ? তার এ সফরের প্রকৃত উদ্দেশ্য জানতে চায় সুশীল সমাজের জনগণ ও সাংবাদিক মহল।

সে সাথে সেখানে কর্মরত প্রজাতন্ত্রের দায়িত্ব রত সকল আইন শৃংখলা বাহিনীর এমন অসামাজিক আচার-আচরণের সুষ্ঠ তদন্ত ও প্রতিবেদন জানতে চায় জাতির পক্ষে জাতির বিবেক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *