১২ তম প্রতিষ্ঠাবার্ষিক কেন্দ্রীয় কাব্য কথা সাহিত্য পরিষদ এর অনুষ্ঠানের আয়োজন

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সংগঠন সংবাদ সারাদেশ সাহিত্য-সংস্কৃতি

নিজস্ব প্রতিবেদক  :  ১২ তম প্রতিষ্ঠাবার্ষিক কেন্দ্রীয় কাব্য কথা সাহিত্য পরিষদ ২০২৪ এর উপলক্ষে জমকালো আয়োজন করা হয়। কাব্য কথা সাহিত্য পরিষদের কবিদের মিলনমেলা উনিশ শতকের কবিরা ছিলেন তারা তাদের লেখা কবিতা ও ছাড়া আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। দেশের কবি সাহিত্য আগমনের একটি বার্তা দিয়ে নতুন প্রজন্মার কাছে সাহিত্য কে ভালো করে তুলে ধরতে হবে। দেশের ভিন্ন জেলার থেকে কবিদের আগমনের মাধ্য দিয়ে তাদের লেখা নতুন কবিতা শুনে সবাই মুগ্ধ হয়েছে।সাহিত্য কে কিভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সমাজের কাছে কবিদের লেখার মাধ্যমে তুলে ধরতে হবে এবং সরকারের কাছে যাওয়া বাংলা সাহিত্যকে ভালো ভাবে চর্চার মাধ্যমে সাহিত্য কে এগিয়ে নিয়ে যেতে হবে । কবিদের কথা মধ্য দিয়ে ছাএ সমাজ বৈষম ছাত্র আন্দোলনে মৃত শহীদের পতির মাগফিরাত কামনা করেন। কেন্দ্রীয় কাব্য কথা সাহিত্য ২০২৪ এর দেশের ভিন্ন জেলায় বাংলা সাহিত্য পরিষদ গঠন করতে চাই।


বিজ্ঞাপন

কবিদের সামনে বইমেলায় নতুন বইয়ের মোরক উন্মোচন করা হয়। প্রবীণ কবিদের মূল্যায়ন করতে হবে এবং বাংলা একাডেমি সংশোধন করতে হবে। একুশে পদক প্রাপ্ত কবিদের তাদের সাহিত্য মর্যাদা ভূষিত করতে হবে । কবি সামাজ তাদের লেখা কবিতাও উপন্যাস, ছড়া, গল্প বাংলা সাহিত্য জগৎ একটি অরণ্য সৃষ্টিকর করতে হবে। কবিদের জন্য আলাদাভাবে একটি ভবন তৈরি করে দিতে হবে।


বিজ্ঞাপন

বক্তব্য সাংবাদিক লিমন হোসেন বলেন, কেন্দ্রীয় কাব্য কথা সাহিত্য পরিষদ এর ১২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এত সুন্দর আয়োজন করায় অসংখ্য ধন্যবাদ এবং আমাকে এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে গণ্য করায় পরিষদের সকলকে আবারও ধন্যবাদ। সমাজে কবিদের আগে দেখতাম কত মূল্যায়ন করা হত এবং তাদের কে অন্য সম্মান স্থানে রাখা হয়। গত ১৬ বছরে কবিদের তাদের লেখা উদ্ধার নিয়ে গেছিলো স্বৈরাচার সরকার তার পদত্যাগ মধ্যে দিয়ে আমি মনে করি কবিরা এখন মুক্ত। কবিরা বাংলা বর্ণমালা সাথে তাদের ভালোবাসা সৃষ্টি হয়েছে কবিদের লেখার মাধ্যমে সাধারণ মানুষের কথা তুলে ধরবেন।

প্রধান অতিথি : কবি রেজাউদ্দিন স্টালিন, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত উদ্বোধক : কবি শাহীন রেজা , সম্পাদক, কবি ও কবিতা
প্রধান আলোচক : কবি হাসান আলীম, বিশিষ্ট ছন্দবিজ্ঞানী
সম্মানিত অতিথি : শিশুসাহিত্যিক সোহেল মল্লিক, এড. সুপ্রিম কোর্ট সভাপতি : কবি আরিফ মঈনুদ্দীন, কেন্দ্রীয় উপদেষ্টা
বিশেষ অতিথি : কবি কামরুজ্জামান, কবি আসাদ কাজল
সঞ্চালনা:কবি জালাল খান ইউসুফ কেন্দ্রীয় নির্বাহী সভাপতি
স্বাগতম বক্তব্য:কবি আতিয়ার রহমান কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি উপস্থাপনা:কবি রোকসানা মহুয়া কেন্দ্রীয় সহ-সাধার সম্পাদক, কবি লিন্ডা আমিন, কবি আফসার নিজাম, কবি কলাকৌশলীরা উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথি :সাংবাদিক মো:লিমন হোসেন, সাংবাদিক:রবিউল ইসলাম আরও ছিলেন প্রেম মিডিয়া, ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকেরাা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *