লালমনিরহাটের তিস্তা টোল প্লাজায় কার্গোভ্যানে তল্লাশি করে চোরাইপথে আসা প্রায় সোয়া ৩ কোটি টাকার ভারতীয় শাড়ি, প্যান্ট পিস ও পাঞ্জাবি জব্দ করেছে বিজিবি

Uncategorized অন্যান্য আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, (লালমনিরহাট) :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে লালমনিরহাটের তিস্তা টোল প্লাজায় একটি কার্গোভ্যানে তল্লাশি করে চোরাইপথে আসা প্রায় সোয়া ৩ কোটি টাকা মূল্যের ১,৪৬৬ পিস ভারতীয় শাড়ি, ১,০০০টি প্যান্ট পিস ও ১,৪৭৯টি পাঞ্জাবি জব্দ করেছে বিজিবি।


বিজ্ঞাপন

গত ১৩ অক্টোবর ২০২৪ তারিখ আনুমানিক সাড়ে ৮ টার সময় উল্লেখিত  ব্যাটালিয়নের অধীনস্থ গংগারহাট বিওপি কমান্ডার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা হতে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কার্গো কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ট-১৪-২২৬৬) ভারতীয় অবৈধ চোরাচালানী মালামাল বহন করে ঢাকায় গমন করবে। এ প্রেক্ষিতে অধিনায়কের নির্দেশক্রমে গংগারহাট বিওপি হতে একটি বিশেষ টহলদল বড়বাড়ী এলাকায় রাস্তার পার্শ্বে ওঁৎ পেতে থাকে।


বিজ্ঞাপন

আনুমানিক ৯ টা ১৫ মিনিটের সময়  কাভার্ড ভ্যানটি আসতে দেখে টহলদল গাড়ীটিকে থামার নির্দেশ দিলে গাড়ীটি না থামিয়ে চলে যেতে থাকে। বিজিবি টহলদল গাড়ীটির পিছু ধাওয়া করতে থাকে। পরবর্তীতে গাড়ীটি অদ্য ১৪ অক্টোবর ২০২৪ তারিখ আনুমানিক রাত ১২ টা ৪৫ মিনিটের সময়  তিস্তা টোল প্লাজায় পৌছালে বিজিবি টহলদল গাড়ীটি আটক সক্ষম হয়।

পরবর্তীতে কাভার্ড ভ্যানটি ব্যাটালিয়ন সদরে আনয়ন করতঃ কাভার্ড ভ্যানের মধ্য হতে ১৪৬৬ পিস ভারতীয় শাড়ি, ১০০০টি প্যান্ট পিস এবং ১৪৭৯ টি পাঞ্জাবি জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক সিজারমূল্য ৩,১৯,২৭,০০০  (তিন কোটি ঊনিশ লক্ষ সাতাশ হাজার) টাকা।আটককৃত মালামাল স্থানীয় কাস্টমস অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *