ফরিদপুরের চরভদ্রাসন  পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

ফরিদপুর  প্রতিনিধি : ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ৪ হাজার মিটার কারেন্ট ধ্বংস ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। অভিযান উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিশাত ফারাবী এর নেতৃত্বে পদ্মা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

অভযানের অন্যরা হলেন- উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য অফিসার এস এম জাহাঙ্গীর কবির, চরভদ্রাসন থানার উপপরিদর্শক মোঃ রফিকুজ্জামান, ক্ষেত্র সহকারী শামীম আরেফিন ও পেশকার মানোয়ার হোসেন প্রমুখ।


বিজ্ঞাপন

জানা যায়, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষা অভিযানের অংশ হিসেবে বুধবার বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত উপজেলা পদ্মা নদীর মাথাভাঙ্গা, চর গোপালপুর ও হরিরামপুর ইউনিয়নের বিভিন্ন জল সীমানায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানের টের পেয়ে অবৈধ মাছ শিকারী জেলেরা পালিয়ে গেলেও মাছ ও জাল ফেলে যায়।

এতে প্রায় চার হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করেন ভ্রাম্যমান আদালত। পরে পদ্মা নদীর গোপালপুর ঘাট এলাকায় নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত ২০ কেজি ইলিশ মাছ বাদুল্লা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *