গ্লেনরিচের ১৯ শিক্ষকের ‘মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট’ সনদ অর্জন : সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি সমৃদ্ধ শিক্ষার নিশ্চয়তা

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী শিক্ষাঙ্গন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  :  ২০২৪-২৫ শিক্ষাবর্ষের মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট (এমআইএফই) প্রোগ্রামে অংশ নিয়ে মর্যাদাপূর্ণ সনদ অর্জন করেছেন গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল  সাতারকুল ক্যাম্পাসের ১৯ জন শিক্ষক। শিক্ষার্থীদের প্রযুক্তি-নির্ভর শিক্ষায় সমৃদ্ধ করে তুলতে এবং অনন্য ও সহযোগিতাপূর্ণ ক্লাসরুম তৈরি করতে শিক্ষকদের সুদক্ষ করে তোলার ক্ষেত্রে গ্লেনরিচের প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ এই অর্জন।


বিজ্ঞাপন

যেসব শিক্ষক তাদের শিক্ষাদান প্রক্রিয়ায় মাইক্রোসফটের প্রযুক্তিগুলো যথাযথভাবে ব্যবহার করেছেন এবং উদ্ভাবনী উপায়ে শিক্ষার্থীদের সাথে যোগাযোগের দক্ষতা অর্জন করেছেন, তাদের এই এমআইএফই সনদ দিয়ে পুরস্কৃত করা হয়।


বিজ্ঞাপন

ডিজিটাল মাধ্যমে শিক্ষাপ্রদানে পথিকৃৎ এমন শিক্ষকদের বৈশ্বিক নেটওয়ার্কে অংশ নিয়ে গ্লেনরিচের শিক্ষকরা এখন মাইক্রোসফট টিমস, ওয়াননোট, মাইনক্র্যাফট এডুকেশন ও ফ্লিপের (আগের ফ্লিপগ্রিড) মতো সর্বাধুনিক উপকরণ ব্যবহার করে শিক্ষার্থীদের শেখানো, সহযোগিতা করা ও সমস্যা সমাধানে নিজেদের আরও ভালোভাবে প্রস্তুত করার সুযোগ পেলেন।

গুরুত্বপূর্ণ এই মাইলফলকের বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল রমেশ মুডগাল বলেন, “আমাদের শিক্ষকরা শিক্ষার্থীদের বিস্তৃত চাহিদা পূরণ এবং শিক্ষাপ্রক্রিয়াকে আকর্ষণীয় ও ব্যক্তি-নির্ভর করে তোলার ক্ষেত্রে এখন আরও ভালোভাবে প্রযুক্তি ব্যবহার করতে পারবেন। সহযোগিতাপূর্ণ শিক্ষাপরিবেশ তৈরি, পাঠদানকে আরও সমৃদ্ধ করে তোলা এবং শিক্ষার্থীদের মাঝে ক্রিটিক্যাল থিংকিংয়ের (গঠনমূলকভাবে ভাবতে পারা) বিকাশ ঘটাতে এই প্রশিক্ষণ তাদের আরও সক্ষম করে তুলবে।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *