নড়াইলে চারলেন সড়ক বাস্তবায়ন করতে ভাঙা হলো চারটি ভবন

Uncategorized অন্যান্য অর্থনীতি আইন ও আদালত আন্তর্জাতিক ইতিহাস ঐতিহ্য কর্পোরেট সংবাদ খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় জীবন-যাপন

মো:রফিকুল ইসলাম,নড়াইলঃ
নড়াইল শহরে সড়ক প্রশস্তকরণ ও ফোরলেনে উন্নীতকরণের জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন,সড়ক বিভাগ। সড়ক বিভাগের জমি দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় জেলা প্রশাসন ও সড়ক বিভাগ। বুধবার (২৩ অক্টোবর) সকাল ১০ টায় নড়াইল শহরের রূপগঞ্জ বাজার এলাকায় সড়ক বিভাগের জমি দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় জেলা প্রশাসন ও সড়ক বিভাগ। জানা যায়, ফোরলেন সড়ক প্রশস্তকরণের কাজে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে শহরাংশের দেবদারতলা এলাকায় গত মাসের ৩ সেপ্টেম্বর একটি দ্বিতল ভবনসহ বেশ কয়েকটি দোকানপাট ভেঙে দেওয়া হয়। পরবর্তীতে দফায় দফায় নোটিশ পাঠিয়ে মাইকিং করেও সড়কের জায়গায় অবৈধ স্থাপনা অপসারণে দখলদাররা কোনো উদ্যোগ না নেওয়ায় স্থাপনা উচ্ছেদে আরও কঠোর অবস্থানে নেয় সড়ক বিভাগ। সরেজমিনে গিয়ে দেখা যায়,সেনাবাহিনীর উপস্থিতিতে সকাল থেকে কয়েক দফায় মালামাল সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেওয়ার পর দখল মুক্ত করতে চারটি ভবন ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এতে ভাঙা পড়ে নড়াইল প্রেসক্লাবের মার্কেটসহ পৌরসভার নির্মিত ভবনগুলোর দুই শতাধিক দোকানপাট। সড়ক বিভাগের যায়গা দখলমুক্ত করতে শহরাংশের অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ,ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগ সার্বিক সহযোগিতা করেন। সড়ক বিভাগের তথ্য বলছে,গত ২৩ নভেম্বর ২০২১ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায়, নড়াইল শহরাংশের জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন শীর্ষ প্রকল্পের আওতায়,৫ দশমিক ৭৯১ কিলোমিটার ফোরলেন সড়ক অনুমোদন পায়। সড়কটি সদরের মালিবাগ থেকে নড়াইল শহর হয়ে সীতারামপুর গিয়ে যশোর বেনাপোল মহাসড়কে যুক্ত করেছে।
বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ ইসিবি’র তত্ত্বাবধানে গত বছরের ফেব্রুয়ারি থেকে প্রকল্পের কাজ চলমান রয়েছে। ২০২২ সালের জানুয়ারি থেকে চলতি বছরের জুনে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা থাকলে ও নানা প্রতিবন্ধকতায় আগামী বছরের জুন পর্যন্ত প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করা হয়। ইতিমধ্যে প্রকল্পের ৫৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। নড়াইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, রূপগঞ্জ বাজারের মধ্যে সড়ক বিভাগের জায়গা দখল মুক্ত করতে এ অভিযান চালানো হয়েছে। নির্দিষ্ট মেয়াদে ফোরলেন সড়কের কাজ সম্পন্ন করতে এমন অভিযানের পাশাপাশি পর্যায়ক্রমে জেলার মধ্যে সড়ক বিভাগের যায়গা দখলুক্ত করতে এ ধরনের অভিযান চলমান থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *