আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্টের আয়োজন

Uncategorized খেলাধুলা গ্রাম বাংলার খবর জাতীয় ফুটবল বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সংগঠন সংবাদ সারাদেশ

বাদশা আলমগীর (কুড়িগ্রাম) :  কুড়িগ্রাম জেলা ভূরুঙ্গামারী উপজেলা বঙ্গ সোনাহাট দ্বি- মুখী উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার দুপুর ২:৩০ ঘটিকায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি( MJSKS) কর্তৃক বাস্তবায়িত চাইল্ড, নট ব্রাইড (CNB) প্রকল্পে উদ্যোগে “আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২৪ উপলক্ষে মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

এবারে “আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২৪ এর প্রতিপাদ্য বিষয় ছিল- (ভবিষ্যতের জন্য মেয়েদের দৃষ্টি)


বিজ্ঞাপন

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব গোলাম ফেরদৌস উপজেলা নির্বাহী অফিসার, ভূরুঙ্গামারী কুড়িগ্রাম।
জনাব মাহমুদুল হাসান, প্রজেক্ট কো – অর্ডিনেটর- CNB প্রকল্প, জানাব মো: আলমগীর হোসেন প্রধান শিক্ষক সোনাহাট দ্বি মুখী উচ্চ বিদ্যালয়, রাধা রানী রায়, টেকনিক্যাল অফিসার -(S R H R) প্রমূখ।

প্রধান অতিথি সমাজে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্দেশ্যে এবং মেয়েদের উৎসাহীত ও সাহসী ও এগিয়ে যাওয়ার ক্ষেত্রে MJSKS সংস্থা এই সুন্দর উদ্যোগে নেওয়ার জন্য ধন্যবাদ ও শুভকামনা জানায়। তিনি আরো বলেন, মেয়েদেরকে অবশ্যই সংগ্রামী বাধাহীন ভাবে নির্ভয়ে তাদের লক্ষ্যে পৌছাতে পারে সে জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

CNB প্রকল্প এ ধরনের উদ্যোগের মাধ্যমে মেয়েদেরকে উৎসাহী ও সাহসী করে তোলে, নিজেদের অধিকার আদায়ে সাংগঠনিক ঐক্য নিজেদের মধ্যে পরামর্শ তৈরির পরিবেশ সৃষ্টি এবং যে কোন পরিস্থিতিতে মেয়ের নিজের মতামত উপস্থাপন করার সাহস তৈরির ভূমিকা রাখতে পারে।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে মেয়েদের হ্যান্ডবল টুর্নামেন্ট যে দল দুটি অংশ গ্রহণ করে সোনাহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এবং পাটেশ্বরী বরকাতিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়।
সোনাহাট দ্বি মুখী উচ্চ বিদ্যালয় জয়লাভ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *