টেকনাফের শাহপরীরদ্বীপ থেকে রাইফেলের গুলি, রকেট বোম্ব, গ্রেনেড ও কম্পাসসহ একজনকে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (টেকনাফ) :  টেকনাফের শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ায় বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোম্ব, ২টি গ্রেনেড ও ১টি কম্পাসসহ শফিউল আলম (৫৫) নামের একজনকে আটক  করা হয়েছে।


বিজ্ঞাপন

আজ রবিবার  ২০ অক্টোবর,  ভোরে বর্ডার গার্ড বাংলাদেশ   বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির টহলদল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, দায়িত্বপূর্ণ জালিয়াপাড়া নামক এলাকায় একটি বাড়ীতে মায়ানমার হতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি মজুত করা হয়েছে।


বিজ্ঞাপন

এ প্রেক্ষিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি চোরাচালান প্রতিরোধী টহলদল আনুমানিক ভোর ৪ টার দিকে  জালিয়াপাড়া এলাকায় গিয়ে  সন্দেহভাজন বাড়ীটিতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘেরাও করে তল্লাশী অভিযান পরিচালনা করে।

বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়ীতে অবস্থানরত সন্দেহভাজন একজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল উক্ত ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে আটককৃত ব্যক্তির দেয়া তথ্যের ভিত্তিতে তার বসত বাড়ীর আঙ্গিনায় বালির বস্তার নিচে লুকায়িত অবস্থায় দুইটি ব্যাগের ভিতর হতে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোম্ব, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তি শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে মোঃ শফিউল আলম (৫৫)। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোম্ব ও কম্পাস মায়ানমার হতে পাচার করে নিয়ে এসে অবৈধ উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছিল।

অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোম্ব ও কম্পাস চোরাচালানের দায়ে শফিউলের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে তাকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *