টেকনাফের নাফ নদী সংলগ্ন খরেরদ্বীপ থেকে ৩০ হাজার পিস ইয়াবাসহ একজন রোহিঙ্গা যুবককে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  (টেকনাফ) :  কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদা সীমান্তের নাফ নদী সংলগ্ন খরেরদ্বীপে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৩০ হাজার পিস ইয়াবাসহ একজন রোহিঙ্গা যুবককে আটক করেছে বিজিবি, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ রবিবার  ২০ অক্টোবর, দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ লেদা বিওপি’র টহলদল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে,‌ দায়িত্বপূর্ণ বিআরএম-১১ হতে আনুমানিক ৩০০ গজ উত্তর-পূর্ব দিকে নাফ নদীর বাংলাদেশ জলসীমায় অবস্থিত খরেরদ্বীপ এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। এ প্রেক্ষিতে লেদা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধী টহলদল খরেরদ্বীপ এলাকায় গমন করতঃ কৌশলগত অবস্থান গ্রহণ করে।


বিজ্ঞাপন

আনুমানিক দুপুর ২ টা ১০ মিনিটের সময়  বিজিবি টহলদল একজন সন্দেহভাজন ব্যক্তিকে নাফ নদী দিয়ে মায়ানমার জলসীমা পার হয়ে খরেরদ্বীপে আসতে দেখে। উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে বিজিবি টহলদল তাকে চারদিক থেকে ঘেরাও করে আটক করে। পরবর্তীতে উক্ত ব্যক্তির হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৩০,০০০ (ত্রিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কক্সবাজার উখিয়ার ১১ নম্বর বালুখালী এফডিএমএন ক্যাম্পের মোঃ গোলাম নবীর ছেলে মোঃ নূর কবির। সে বিভিন্ন সময় অর্থের বিনিময়ে মায়ানমার থেকে অবৈধভাবে ইয়াবা নিয়ে এসে বাংলাদেশে সরবরাহ করে। আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *