তিন সদস্য পেল প্রতিযোগিতা কমিশন

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বেশ আগেই বাজারে সুষ্ঠু প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টিতে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ‘বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন’ গঠন করে সরকার। আগামী তিন বছরের জন্য তিনজনকে এ কমিশনের সদস্য নিয়োগ দিয়েছে দেয়া হয়েছে।
তিন জনকে নিয়োগ দিয়ে সম্প্রতি প্রজ্ঞাপন জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে রোববার নতুন তিন সদস্যকে যোগদানের অনুরোধ জানানো হয়েছে।
প্রজ্ঞাপন বলা হয়, ড. এ এফ এম মনজুর কাদির, জি. এম. সালেহ উদ্দিন এবং নাসরিন বেগমকে প্রতিযোগিতা আইন, ২০১২ এর ধারা ৭ এর উপ-ধারা (২) অনুযায়ী যোগদানের পরবর্তী তিন বছরের জন্য প্রতিযোগিতা কমিশনের সদস্য পদে নিয়োগ প্রদান করা হলো।
ড. এ এফ এম মনজুর কাদিরের সর্বশেষ প্রাথমিক শিক্ষা অধিদফরের মহাপরিচালক ছিলেন। বর্তমানে তিনি অবসরোত্তর ছুটি (পিআরএল) ভোগ করছেন। এছাড়া জি. এম. সালেহ উদ্দিন সরকারের সচিব ছিলেন। তিনিও বর্তমানে অবসরোত্তর ছুটি (পিআরএল) ভোগ করছেন। আর নাসরিন বেগম সরকারের অতিরিক্ত সচিব ছিলেন। বর্তমানে তিনি অবসরে রয়েছেন।
প্রজ্ঞাপনে আরও বলা হয়, ড. এ এফ এম মনজুর কাদির এবং জি. এম. সালেহ উদ্দিনের পিআরএল স্থগিত হয়ে যাবে। বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য পদে অধিষ্ঠিত থাকাকালীন তাদের পদমর্যাদা, পারিশ্রমিক, ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি সরকার এবং চাকুরির অন্যান্য শর্তাবলি সংশ্লিষ্ট আইন ও বিধি দ্বারা নির্ধারিত হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *