জামালপুরের সরিষাবাড়ীতে দুনীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধান শিক্ষককে শোকজ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন।


বিজ্ঞাপন

 

জামালপুর প্রতিনিধি  : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর বিরুদ্ধে দুনীতির অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। এ ঘটনায় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শারমিন আক্তার স্বাক্ষরিত সাত কার্য দিবসের মধ্যে লিখিত জবাব চেয়ে গত ২১ অক্টোবর কারণ দর্শানোর নোটিশ (শোকজ)করেছেন।


বিজ্ঞাপন

প্রধান শিক্ষকের কারণ দর্শানো নোটিশ সূত্রে জানা যায়,সরিষাবাড়ী উপজেলার সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর বিরুদ্ধে দুনীতির ও বিভিন্ন অভিযোগ এনে চলতি বছরের ২৮ আগস্ট বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক(ইংরেজি) মোস্তাফিজুর রহমান ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা দফায় দফায় বিক্ষোভ কর্মসূচী ও সমাবেশ করে উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শারমিন আক্তার এর নিকট লিখিত অভিযোগ করেন।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে চলতি বছরের ৩রা সেপ্টেম্বর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ আকন্দ কে আহ্বায়ক করে ৩ (তিন) সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটি তদন্তের কাজ সম্পন্ন করে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার এর নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করেন। সে তদন্ত প্রতিবেদন অনুযায়ী সরিষাবাড়ী সালেমা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

এ লক্ষ্যে সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর স্থলে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান সামাদকে গত ৩রা সেপ্টেম্বর তাকে প্রশাসনিক সকল কার্যক্রম পরিচালনার জন্য দায়িত্বভার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

শোকজ পত্রে ওই শিক্ষকের বিরুদ্ধে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রবিধানমালা,এমপিও নীতিমালা ও ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্তা গ্রহণ করা হবে না সে ব্যাপারে লিখিত জবাবও চাওয়া হয়েছে।

জানতে চাইলে অভিযোগকারী সরিষাবাড়ী সালেমা খাতুন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার নিজ অ্যাকাউন্টে ব্যাংক রশিদের মাধ্যমে ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাত করেছেন।আমি জনস্বার্থে দুনীতিতে জড়িত প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আইনগত বিচার চাই।

এ ব্যাপারে সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর নিকট জানতে চাইলে তিনি জানান, সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শারমিন আক্তার স্বাক্ষরিত সাত কার্য দিবসের মধ্যে লিখিত জবাব চেয়ে একটি শোকজ পত্র দিয়েছেন। সেটি আমি পেয়েছি। তিনি আরও জানান, আমি যথা সময়েই শোকজের লিখিত জবাব প্রদান করিব।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক জানান, সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন এর বিরুদ্ধে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শারমিন আক্তার এর নিকট দুনীতির অভিযোগের তদন্ত প্রাথমিক ভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাত কার্য দিবসের মধ্যে লিখিত জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শারমিন আক্তার বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুনীতির অভিযোগের তদন্ত প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাত কার্য দিবসের মধ্যে লিখিত জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *