জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সাবেক আওয়ামী ফ্যাসিবাদী সরকারের প্রেতাত্মা খ্যাত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে  দূর্নীতিবাজ সিন্ডিকেট তৈরি করে  ঘুষ,দুর্নীতি ও অনিয়মের রাম রাজত্ব কায়েম করার অভিযোগ 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

সাবেক আওয়ামী ফ্যাসিবাদী সরকারের প্রেতাত্মা খ্যাত ছাত্রলীগ নেতা বর্তমান যুগ্ন সচিব (সদস্য) কুদ্দুস আলী সরদার।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  : জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ২০ তম ব্যজের সাবেক আওয়ামী ফ্যাসিবাদী সরকারের প্রেতাত্মা খ্যাত ছাত্রলীগ নেতা বর্তমান যুগ্ন সচিব (সদস্য) কুদ্দুস আলী সরদার এর বিরুদ্ধে অন্তরালের ক্ষমতার অপব্যবহার করে সরকারি টাকা আত্মসাৎসহ বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে।


বিজ্ঞাপন

জানা যায়, মো:কুদ্দুস আলী সরদার বিসিএস ২০ তম বাজে দলীয় কোটায় তথা ছাত্রলীগ এর একনিষ্ঠ কর্মী হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন যার পরিচিতি নং ৬৭৩৮। ধর্ম মন্ত্রনালয়ে কর্মরত থাকা কালিন সময়ে মসজিদ, মন্দিরের নামে বিভিন্ন অজুহাতে অনুদানের কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ ও নগদ টাকার মালিক হয়ে যায় ।

তাছাড়া ও নতুন নিয়োগ দেওয়া, অফিস সহকারী ও অস্হায়ী পিয়নদের নিয়োগ বাতিল সহ একটি সিন্ডিকেটের তৈরী করে ভূমি শাখায় কর্মরত অফিস সহকারীদের বদলি ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন যা ধর্ম মন্ত্রনালয়ের একাধিক সূত্র থেকে জানা যায়।

সাবেক আওয়ামী ফ্যাসিবাদী  সরকারের প্রেতাত্মা খ্যাত  যুগ্ম সচিব ( সদস্য) ভূমি ও ব্যাবস্হাপনা জাতীয় গৃহায়ণ কতৃপক্ষে বর্তমানে কর্মরত আছে। নাম প্রকাশ না করার শর্তে নরসিংদির একাধিক ব্যাক্তি জানায়,কুদ্দুস আলী সরকার বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থক ও অর্থযোগান দাতা। গত ১৯ আগস্ট, সারাদেশ থেকে আসা জাতীয় গৃহায়ণ কতৃপক্ষের অস্থায়ী নিয়োগ প্রাপ্ত যাদের চাকুরির বয়স ২০/২৫ বছর তাদের স্হায়ী করন সহ সদ্য বদলী করা অফিস সহকারী ও হিসাব রক্ষক দের স্ব- স্ব স্হানে পুনর্বহাল করা এবং নতুন নিয়োগ দেওয়া অফিস সহকারী ও অস্হয়ী পিয়োন দের নিয়োগ বাতিল সহ অসাধু (যুগ্ম সচিব) কুদ্দুস আলী সরদার এবং হিসাব সাখার উপ-পরিচালক আলমগীর হোসেন মোল্লার অপসারন দাবী করে বিক্ষোভ করে ।

গত ১৮ জুলাই, মোঃ কুদ্দুস আলী সরদারের ঘুষ, দুর্নীতি, অনিয়মের অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশনে ( দুদুক) এবং ২৫ জুলাই, গৃহায়ন ও গনপুর্ত মন্ত্রনালয়ের সচিব ও সংশ্লিষ্ট দপ্তরের উপদেষ্টা , সচিব, ও চেয়ারম্যান বরাবরে গত ১৮ আগস্টে মাজেদুল ইসলাম সবুজ নামের এক সাংবাদিক পুনরায় অভিযোগ দ্বায়ের করে।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কয়েকজন বলেন,এই কর্মকর্তা এখানে যোগদানের পরেই একটি দূর্নীতিবাজ সিন্ডিকেটের সাথে মিলে ঘুষ,দুর্নীতি ও অনিয়মের রাম রাজত্ব কায়েম করে চলেছেন।

কয়েক মাস পূর্বে দূর্নীতি, অনিয়ম ও সরকারি গুরুত্বপূর্ণ নথি গায়েবের দ্বায়ে দুদুকের হাতে গ্রেফতার হওয়া সি,বি,এ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এর অনুসারী উপ পরিচালক (অর্থ) শাখায় কর্মরত আলমগীর হোসেন মোল্লা ও তার একই এলাকার ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকার সুযোগকে কাজে লাগিয়ে একই দিনে ভূমি শাখার অফিস সহকারীদের দেশের বিভিন্ন জায়গায় বদলি করে দেয়া হয়।

অবৈধ ক্ষমতা প্রয়োগ করে বিধিবহির্ভূতভাবে মাত্র ৫০ লক্ষ টাকা ঘুষের বিনিময়ে সরকারের ৩,৫০ কাঠা জমি খন্ড হিসেবে ঢাকা মোহাম্মদপুর এরিয়ায় এক ব্যাক্তির নিকট বরাদ্দ দেয়া হয় যা আইন পরিপন্থী। সেকশন – ২, ব্লক – ডি, রোড নং- ২, প্লট নং -৯, মিরপুর মডেল থানা উক্ত প্লটের মূল মালিক নুর ভানুর বাবার নামে সরকার প্রথম এলোটমেন্ট দেয়ার পর থেকেই তারা সেখানে বসবাস করে আসিতেছিলো।

কিন্তু মোঃ কুদ্দুস আলী সরদার কয়েক কোটি টাকার বিনিময়ে একটি ভুমি দস্যু গ্রুপের ( ইউসুফ সাঈদ বাহিনীর) মোঃ রফিকুল ইসলাম এর নামে বিকল্প প্লট হিসেবে কাগজ পত্র করে দেয় এবং জুলাই ২০২৪ইং রাত আনুমানিক ২ টা ৩০ মিনিটের সময় আগ্নেয়াস্ত্রের  মুখে জিম্মি করে বাড়ি থেকে সকল কে বের করে দিয়ে রফিকুল ইসলামের সন্ত্রাসী বাহিনী দখলে নিয়ে যায় প্লট টি।

এ বিষয়ে নুরভানুর পক্ষে মিরপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করলে ও কোনো বিচার পায়নি বলে নুরভানুর ঘনিষ্ঠ এক আত্মীয় জানায়। মিরপুর মডেল থানায় কর্মরত এস,আই, মোঃ সাইফুল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি জানায় একটি অভিযোগ পেয়েছি ঘটনাও সত্যি তবে বিবাদীদের কোনো হদিস পাচ্ছি না।

আরো জানা যায়, গত ১৯ আগস্ট আন্দোলনকারীদের কয়েকজন বলেন ১০ বছর ধরে আমাদেরকে একাধিকবার আশ্বাস দিলেও স্থায়ী না করে আমাদেরকে বিভিন্ন জায়গায় বদলি ও বের করে দেয়া হয়। আমরা ২০-২৫ বছর চাকরি করলেও স্থায়ী করা হয়নি। বর্তমান যুগ্ম সচিব (সদস্য) ভূমি মো: কুদ্দুস আলী সরদার তার পছন্দমত আত্মীয়-স্বজনদের নিয়োগ দিয়ে ভূমি শাখার কার্যক্রম চালিয়ে যাচ্ছ। রাজশাহী, খুলনা, যশোর, দিনাজপুর সহ বিভিন্ন বিভাগের কর্মরত সদস্যরা জানায় যুগ্ম সচিবের কারনে আমরা বৈষম্যের শিকার হচ্ছি। গত ২৮/০৮/২৪ ইং ১ ঘন্টা ২০ মিনিট বসিয়ে রাখার পরেও তিনি আমাদের সাথে দেখা করেননী। তাই বার বার কলদিলেও তিনি ফোন রিসিভ করেননি।

সাবেক আওয়ামী ফ্যাসিবাদী সরকারের প্রেতাত্মা খ্যাত ছাত্রলীগ নেতা বর্তমান যুগ্ন সচিব (সদস্য) কুদ্দুস আলী সরদারের অনিয়ম ও দুর্নীতি’র বিষয়ে তার বক্তব্য জানতে তার মোবাইলে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ না করায় তার কোন প্রকার বক্তব্য প্রকাশিত হলো না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *