জগন্নাথপুরে আঞ্জুমানে তালামিযের শানে মোস্তফা (সা.) মহাসম্মেলন অনুষ্ঠিত

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সংগঠন সংবাদ সারাদেশ সিলেট

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর (সিলেট) : বাংলাদেশ আঞ্জুমানে তালামিযে ইসলামিয়া জগন্নাথপুর পৌর শাখার উদ্যোগে গতকাল দিন ও মধ্যরাতব্যাপী জগন্নাথপুর পৌর পয়েন্টে শানে মোস্তফা (সা.) মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১ঘটিকায় দিনের কার্যক্রম শুরু হয়।


বিজ্ঞাপন

(এরপর অনুষ্ঠিত হয় খতমে কোরআন ও বিভিন্ন খতম।) বাদ জোহর খতমে খাজেগান শেষে ধারাবাহিকভাবে মধ্যরাত পর্যন্ত চলে বিভিন্ন বিষয়ভিত্তিক বয়ান ও রাসুলের (সা.) জীবনী নিয়ে আলোচনা। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ধর্মপ্রাণ মানুষের উদ্দেশ্যে বয়ান পেশ করেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ছেলে অবসর প্রাপ্ত অধ্যক্ষ বাদেদেওরাইল ফুলতলী কামিল (এম এ) মাদ্রাসার মাওলানা নজমুদ্দিন চৌধুরী তিনি বলেন, মহান আল্লাহ তায়ালা মহানবী (সা.) এর শান-মান বুলন্দিত করেছেন। কেয়ামত পর্যন্ত নবী (সা.) এর আদর্শকে মানুষের জন্য সংরক্ষিত করে রাখা হয়েছে। যে ব্যক্তি নবীর অনুসরণ-অনুকরণ করবে সে জীবনে সবচেয়ে বেশি উপকৃত হবে। আর যে ব্যক্তি শান মান কমাতে চাইবে সে দুনিয়া ও আখেরাতে লান্নত প্রাপ্ত হবে।


বিজ্ঞাপন

একবাক্যে পৃথিবীতে সকলেই নবীর অনুপম জীবনাদর্শ স্বীকার করে নিয়েছেন। নফসের তাবেদার না হয়ে মহান মাবুদের পরিচয় লাভ করতে হবে। যাদের কাছে কোরআনের নূর পৌঁছে গেছে তারাই দ্বীনদারিত্ব অর্জন করেছেন। ইলম, নেক বান্দাদের সহবত ও জীবনমানের পরিবর্তনে দ্বীনি ইসলামের পরিচয়কে গর্ব ভরে বহন করতে হবে।

তিনি আরও বলেন, এদেশে আমরা ঈমান ইসলাম নিয়ে বাঁচতে চাই। পৌত্তলিকতা দিয়ে নয়। যদি তা না হয় তাহলে আমরা জীবন দিয়ে ঈমানী দায়িত্ব পালনে নামবো। বৃহত্তর আন্দোলন গড়ে উঠবে।

বাংলাদেশ আঞ্জুমানে তালামিযে ইসলামিয়া জগন্নাথপুর পৌর শাখার সভাপতি মাহিম আহমদের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ’র উপদেষ্টা হযরত মাওলানা ছমির উদ্দিন, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা তাজুল ইসলাম আলফাজ, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ’র সহ-সভাপতি মাওলানা জ.উ.ম আব্দুল মুনইম মনজলালী, মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী, মালয়েশিয়ার পিএইচডি গবেষক ড.মাওলানা মুফতি আহমদ হাসান গাজী পুরী প্রমুখ।

এসময় সম্মানিত অতিথি সুনামগঞ্জ জেলা সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আজমল হোসাইন জামী, জগন্নাথপুর ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ড সভাপতি হাফিজ মাওলানা নুরুল হক, জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা মহি উদ্দিন এমরান, জগন্নাথপুর পৌর আল ইসলাহ’র মাওলানা আবু আইয়ুব আনসারী, জগন্নাথপুর পশ্চিম উপজেলা সভাপতি মোঃ ইউনুছ আলী, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আতিকুর রহমান সাকের, সুনামগঞ্জ জেলা সভাপতি আবু হেনা মোঃ ইয়ামিন, সিলেট মহানগর সভাপতি হুসাইন আহমদ, সাবেক সভাপতি এনাম উদ্দিন আহমদ, সভাপতি জগন্নাথপুর পূর্ব উপজেলার জামান আহমদসহ বাংলাদেশ আঞ্জুমানে তালামিযের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *