ডিবি পরিচয়ে ডাকাতি অস্ত্রসহ আটক ৬

অপরাধ আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তুরাগ থানাধীন ধওর বেরিবাঁধ এলাকায় গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিচয়ে ডাকাতি করার সময় ছয়জনকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে পিস্তল, গুলি, কয়েকটি চাপাতি, ডিবির জ্যাকেট, ওয়াকিটকি ও ১২টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। বুধবার ভোরে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন মো. মোস্তফা কামাল ওরফে লিটন, মো. শাহাব উদ্দিন (৪২), মো. শফিকুল ইসলাম (২৯), মো. নাছির উদ্দিন (৪২), মো. আলমগীর শেখ (৩৫) ও মো. শফিকুল ইসলাম (৩৮)।
বুধবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল।
তিনি বলেন, এ ছয়জন নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দিয়ে দেশের বিভিন্ন জেলায় অপহরণ, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপকর্ম করে আসছিলেন। তাদের ব্যাপারে কয়েকজন ভিকটিম অভিযোগ করলে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে। ভোরে তুরাগ থানাধীন ধওর বেরিবাঁধ এলাকায় একটি হায়েজ মাইক্রোবাস থেকে ডিবি পুলিশের জ্যাকেট পরিহিত আট/১০ জন রাস্তায় গাড়ি থামানোর চেষ্টা করছিলেন। এতে সন্দেহ হলে র‌্যাব-১ এর টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এসময় কয়েকজন দ্রুত মাইক্রোবাস নিয়ে পালিয়ে গেলেও ছয়জন র‌্যাবের হাতে ধরা পড়েন।
তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের দলের স্থায়ী সদস্য ১০/১২ জন। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধের সঙ্গে যুক্ত। চক্রটি নিজেদের ডিবি পুলিশ হিসেবে উপস্থাপন করতে ডিবির জ্যাকেট, ওয়াকিটকি ইত্যাদি ব্যবহার করত।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *