সেই ঘাতক মায়ের বিরুদ্ধে বাবার মামলা

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : ঢাকার খিলগাঁও থানার গোড়ানে দুই মেয়েকে গলাকেটে হত্যার ঘটনায় মায়ের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার রাতে দুই শিশুর বাবা মোজাম্মেল হক বিপ্লব বাদী হয়ে মামলা করেন বলে খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানিয়েছেন।
তিনি বলেন, মামলায় শিশু দুটির মা আখতারুন্নেসা পপিকে একমাত্র আসামি করা হয়েছে। মামলার পর পরই হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ওই নারীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পপি কোনো কথার জবাব দিচ্ছেন না।
শনিবার সকালে রাজধানীর খিলগাঁও এলাকার দক্ষিণ গোড়ানের একটি বাসা থেকে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়। শিশু দুটির নাম জান্নাত (১১) ও আলভি (৮)। দুই শিশুকে হত্যার পর তাদের মা আখতারুন্নেসা পপি আত্মহত্যার চেষ্টা করে।
পপির বাবা আবু তালেব বলেন, নিজের দুই মেয়ে শিশুকে হত্যা করেছে পপি। এরপর সে নিজেই নিজের শরীরে আগুন দিয়েছে।
নিহত শিশু দুটির নানা এও বলেন, শনিবার সকালে আমার মেয়ে পপির তার দুই কন্যা সন্তানকে নিয়ে আমার বাসায় এসে নাস্তা খাবার কথা ছিল। কিন্তু সকালে যখন তারা আসেনি, তখন তাকে ফোন দিতে দিতে অস্থির হয়ে যাই। সে ফোন রিসিভ করছিল না। মেয়ের বাসা আমার বাসার পাশেই এরপর সেখানে ছুটে যাই।
তিনি বলেন, মেয়ের বাসা ছয়তলা বাড়ির চারতলায়। ওই ফ্ল্যাটে গিয়ে দরজায় জোরে জোরে ধাক্কা দিলেও ভেতর থেকে কেউ সাড়া দিচ্ছিল না। পরে পাশের ফ্ল্যাটের মহিলারা এসে বলেন, রাতের বেলায় আপনার মেয়ে তার দুই মেয়েকে অনেক মারধর করেছেন। আমরা চিৎকার শুনেছি। একপর্যায়ে আমরা দরজা ধাক্কা দিলে আপনার মেয়ে দরজা একটু খুলে বলেন, কিছু হয়নি, আপনারা ঘুমিয়ে পড়েন।
আবু তালেব বলেন, জোরে জোরে ধাক্কা দিতে থাকলে কিছুক্ষণ পরে গায়ে কম্বল ঝরানো অবস্থায় দরজা খুলে পপি। খুলেই চিৎকার করে কান্না করতে করতে বলতে থাকে, বাবা আমার দুই মেয়েকে আমি হত্যা করেছি। পরে আমার নিজের গায়ে আমি নিজেই আগুন দিয়েছি।
আবু তালেব আরও বলেন, আমার মেয়ের বাসা থেকে কিছুটা দূরে আমার বাসা। গোড়ান হাজি মসজিদ এলাকায় থাকি। শুক্রবার বিকেলে তারা আমার বাসায় এসেছিল। তখন আমি বললাম সকালে এসে আমার বাসায় তোরা নাস্তা খাবি। পপি বলল, ঠিক আছে বাবা আসব। তারপরে তার জামাইয়ের সঙ্গে ফোনে ব্যাপক ঝগড়া হয়েছে। আমি বললাম কী নিয়ে ঝগড়া। সে বলল, নানারকম বকাবকি করে আমাকে।
চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল ফাঁড়ির পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, পপির পা ও হাত মিলিয়ে দেহের ১৮ শতাংশের মতো পুড়েছে। পুলিশ প্রহরায় তিনি এখন চিকিৎসাধীন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *