বাংলাদেশে ৮৫০ জন লোকের জন্য একজন পুলিশ: আইজিপি

অপরাধ আইন ও আদালত সারাদেশ

ঝিনাইদহ প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘আমাদের আশপাশের দেশগুলোতে জনসংখ্যার তুলনায় পুলিশের সংখ্যা বেশি। কিন্তু বাংলাদেশে প্রায় ৮৫০ জন লোকের জন্য একজন পুলিশ। এ জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি পুলিশে জনবল বাড়াতে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছি।’ সোমবার সকালে ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘ভবিষ্যতে পুলিশের বড় চ্যালেঞ্জ হবে সাইবার ক্রাইম দমন করা। শুধু বাংলাদেশ নয়, বর্তমান বিশ্বে সাইবার ক্রাইম সব থেকে আলোচিত ক্রাইম। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি সাইবার ক্রাইম রোধে জনবল বৃদ্ধি করার। সেই সঙ্গে ইকুইপমেন্ট সংগ্রহ করা হচ্ছে। ট্রেনিংয়ের ব্যবস্থা করার। জেলায় জেলায় সাইবার ক্রাইম সেল গঠন করা হয়েছে।’ এ সময় তিনি থানায় একটি অ্যাম্বুলেন্স ও একটি পিকআপ ভ্যান প্রদান করেন।
মডেল থানা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *