বাংলাদেশ থেকে বন্ধ হচ্ছে ভারতগামী ফ্লাইট

আন্তর্জাতিক স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের পর্যটক ভিসা স্থগিত করেছে ভারত সরকার। এ কারণে বাংলাদেশ থেকে দেশটিতে ফ্লাইট বন্ধ করছে কয়েকটি এয়ারলাইন্স।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে−কূটনৈতিক, জাতিসংঘ বা আন্তর্জাতিক সংস্থা, চাকরি এবং প্রজেক্ট ভিসা ছাড়া বিদ্যমান সব ধরনের ভিসা স্থগিত থাকবে।
বুধবার (১১ মার্চ) সন্ধ্যায় এই সিদ্ধান্ত জানায় দেশটি।
নভোএয়ার জানিয়েছে, ১৪ মার্চ থেকে ঢাকা-কলকাতাগামী ফ্লাইট বন্ধ রাখবে এয়ারলাইন্সটি। এই সময়ের টিকিট কাটা যাত্রীরা বিনা চার্জে রিফান্ড করতে পারবেন।
ইউএস বাংলা এয়ারলাইন্সও বন্ধ করছে ভারতগামী ফ্লাইট। এয়ারলাইন্সটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, ১৫ মার্চ থেকে চেন্নাই রুটের ফ্লাইট বন্ধ করা হবে। ১৬ মার্চ থেকে কলকাতা রুটের ফ্লাইট বন্ধ করা হবে।
ঢাকা থেকে কলকাতা ও দিল্লি রুটে ফ্লাইট পরিচালনা করতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৪ মার্চ থেকে এই দুই রুটে ফ্লাইট বন্ধ করছে এয়ারলাইন্সটি। বিমানের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, কলকাতায় ও দিল্লিতে ভারতের নির্দেশিত সময় পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখা হবে।
রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বলেন, আমরাদের দেশে যেসব ভারতীয় আছেন এবং ভারতে যেসব বাংলাদেশি আছেন, তাদের ঢাকায় ফেরাতে আমরা কয়েকদিন ফ্লাইট চালানোর কথা জানিয়েছি ভারতকে। তারা অনুমতি দিলে কয়েকদিন এসব ফ্লাইট চলবে, এরপর বন্ধ থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *