করোনা থেকে সুরক্ষায় মসজিদে মসজিদে দোয়া

এইমাত্র জাতীয়

 

বিশেষ প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কী করতে হবে এখনও তার খোঁজ পায়নি বিশ্ব। এমনকি সংক্রমিত হলে কী চিকিৎসা নেয়া হবে সে উপায়ও পাওয়া যায়নি। সব মিলিয়ে করোনাভাইরাস নিয়ে এক গন্তব্যহীন দশায় রয়েছে গোটা বিশ্বের মানুষ।


বিজ্ঞাপন

আজ শুক্রবার (১৩ মার্চ) পর্যন্ত করোনায় বিভিন্ন দেশে প্রায় ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। দুজন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ দুজনের মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন। করোনাভাইরাস যেন বাংলাদেশে ভয়াবহ আকারে ছড়িয়ে না পড়ে সে কামনায় আজ জুমার নামাজের পর দোয়া ও মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এই দোয়া করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী।

মোনাজাতে বিশ্বের সব দেশকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এছাড়া রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মসজিদের ইমাম ও খতিবরা করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে আল্লাহর কাছে বিশেষ দোয়া করেন।

চীন থেকে উৎপত্তি লাভ করা এ ভাইরাসের দাপট চীনে কমে আসলেও বিশ্বের অন্যান্য দেশেগুলোতে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। ইতালিতে একদিনে আড়াই হাজারেরও বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইরান, স্পেন, দক্ষিণ কোরিয়াতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৭৩ জন।

মঙ্গলবার ভারতের প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে । তেলেঙ্গানার একটি হাসপাতালে তাকে আইসোলেশনে রাখা হয়েছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *