করোনার কারণে এখনো বার বন্ধ করার সময় হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

অপরাধ এইমাত্র জাতীয় জীবন-যাপন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : করোনার কারণে দেশে এখনো এমন কোনো পরিস্থিতি তৈরী হয়নি যাতে করে নগরীর পানশালা বা বারগুলো বন্ধ রাখতে হবে। সোমবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দেশ থেকে যে কোনো মূল্যে মাদক নির্মূল করা হবে বলে, আবারো জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী।
তিনি বলেছেন, এই কার্যক্রমকে সফল করতে বেসরকারি উদ্যোগে গড়ে তোলা নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নে সরকার আর্থিক অনুদান দেবে।
দেশ থেকে মাদক নির্মূলে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি প্রচেষ্টায় গড়ে তোলা মাদকাশক্তি নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নের জন্য অনুদান দেয়ার এই কার্যক্রম দুপুরে নিজ মন্ত্রণালয়ে উদ্বোধন করেন মন্ত্রী। শুরু করেছে সরকার। এ সময় দেশে এ বছর ৯৩টি বেসরকারি মাদক নিরাময় কেন্দ্রে সরকারি অনুদান দেয়া হয়।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে কোনো মূল্যে দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। তিনি জানান, করোনার কারণে আপাতত কোনো বার বন্ধ করা হচ্ছে না কারণ, নগরীর বেশিরভাগ বারই পাঁচতারা হোটেলের অভ্যন্তরে।
অনুষ্ঠানে জানানো হয়, দেশের ২২ জেলায় এখনো বেসরকারি উদ্যোগে কোনো মাদক নিরাময় কেন্দ্র গড়ে ওঠেনি। এসব জায়গায় ব্যক্তি উদ্যোগে কেউ যদি নিরাময় কেন্দ্র গড়ে তুলতে চায় তবে, সরকারের তরফ থেকে আর্থিক সহায়তা দেয়া হবে বলেও জানানো হয় অনুষ্ঠানে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *