শিশুদের বঙ্গবন্ধুর আর্দশে গড়ে তোলার আহবান

জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে শেরে বাংলা পথকলি স্কুলের উদ্যেগে হাজারীবগ, ঝাউচর, বালুরমাঠ স্কুল প্রাঙ্গনে পথশিশুদের নিয়ে বঙ্গবন্ধুর আলোচনা ও কেক কাটা কর্মসূচি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্কুল কমিটির সভাপতি ও শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিব আর কে রিপন, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের শিক্ষক মোঃ সালাউদ্দিন হাওলাদার, মো. সাগর সওদাগর, আকলিমা আঞ্জুম, আশফিয়া সহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন- ১৯২০ সালের ছোট্ট খোকা টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করে বঙ্গবন্ধু থেকে বিশ^বন্ধুতে পরিনিত হয়েছেন। তিঁনি ছিলেন একজন খাঁটি মুসলমান, খাঁটি বাঙ্গালী ও দেশ প্রেমিক। ভাষা আন্দোলন থেকে লাল সবুজের পতাকার সৃষ্টির মহানায়ক ছিলেন তিনি। সেদিনের খোকা সারা বিশে^র বিস্ময় হবে তার শতবার্ষিকীর বর্নিল আয়োজনের মধ্য দিয়ে সারা পৃথিবী জানতে পেরেছে। বর্তমান করোনা ভাইরাসের মহামারীও বঙ্গবন্ধুর প্রতি জাতির বিন¤্র শ্রদ্ধা ম্লাণ করতে পারেনি সর্বজণীন ভাবে জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করছেন।
বঙ্গবন্ধু শিশুদের সবচেয়ে বেশি ভালবাসতেন আর সেই কারনেই তাঁর জন্মদিনে জাতীয় শিশুদিবস পালন করে আসছে রাষ্ট্র। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শিশুদের নিয়ে এই ব্যাতিক্রমি আয়োজন নিঃসন্দেহে সবাইকে নতুন মেসেজ দিবে। আসুন আমরা সবাই মিলে পথশিশুদের পাশে দাঁড়াই এবং পৃথিবীর সব শিশুদের বঙ্গবন্ধুর আর্দশে গড়ে তুলতে পারলে তারা অবশ্যই দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *