আমরা করোনার চেয়ে শক্তিশালী: কাদের

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : করোনার সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেছেন, করোনা এমন কোন শত্রুশক্তি নয় যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়ে শক্তিশালী। জাতি হিসেবেও আমরা শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এই পরিস্থিতির মোকাবিলা করতে হবে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আতঙ্কের মধ্যেও সকাল বেলা ধানম-ির নির্বাচনে ভোট দিতে এসেছেন।
শনিবার দুপুরে ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন সংগঠনের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে উপকরণ বিতরণকালে এমন পরামর্শ দেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, করোনা আমাদের ভয়ঙ্কর এক শত্রু। এই শত্রুকে পরাজিত করতে হবে। আমাদের সম্মিলিত, সমন্বিত এবং সতর্ক উদ্যোগের মাধ্যমে। আতঙ্কিত হলে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্য বিধি সতর্কভাবে মেনে চলা।
করোনা পরিস্থিতিতে আওয়ামী লীগের কর্মসূচি সীমিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের কর্মসূচি সীমিত করেছি, অনেক কর্মসূচি স্থগিত করেছি। কিন্তু জীবনের সব কিছু তো থেমে থাকবে না। জীবন থাকবে, কর্ম থাকবে, মানুষের বেঁচে থাকতে হবে, বেঁচে থাকার জন্য যা যা করণীয় তা তা করতে হবে। সঙ্গে সঙ্গে শত্রুকেও মোকাবিলা করতে হবে।
ডাক্তার নার্সরা নিরাপত্তা সামগ্রী পাচ্ছেন না- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী। যখন ডেঙ্গু হয়েছিলো আমাদের ডাক্তাররা তখন সেবা দিয়ে নিজেদের প্রমাণ করেছিলো। তাদের উপস্থিতি, সেবামূলক কর্মকা- আমরা তখনও দেখেছি , তারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করেছে।
সিটি নির্বাচন পেছানো নিয়ে আওয়ামী লীগ কমিশনকে কোন পরামর্শ দেবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনে যারা আছেন তারা এদেশের মানুষ। এ দেশের মানুষকে বাদ দিয়ে নির্বাচন কমিশন কাজ করে না। কাজেই নির্বাচন কমিশনের এখন একটা দায়িত্বশীল ভূমিকা আছে। তাদের জনস্বার্থের কথা চিন্তা করার বিষয় আছে। আমি আশা করি তারা জনস্বার্থের বিষয়টা বিবেচনা করবেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ এবং সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজীসহ অনেকে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *