বিএসএমএমইউতে গুরুতর রোগীদের ভর্তির নির্দেশ

জাতীয় জীবন-যাপন স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাদেরকে সেভাবে চিকিৎসা সেবা প্রদান এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে অত্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে সংশ্লিষ্ট আবাসিক সার্জন ও আবাসিক চিকিৎসকদের এই নির্দেশ প্রদান করা হয়।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
অফিস আদেশে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য কর্তৃপক্ষ পর্যাপ্ত সংখ্যক পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট, মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে। সেই সাথে রোগী ও রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশের ব্যবস্থা করা হয়েছে। আগত রোগীদের মধ্যে যাদেরকে আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাদের সেভাবে চিকিৎসা দিতে অনুরোধ করা হয়েছে এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দেওয়া হচ্ছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *