পেঁয়াজের দাম বেশি : তিন আড়তকে ১০ লাখ টাকা জরিমানা

অর্থনীতি আইন ও আদালত এইমাত্র জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক : নভেল করোনাভাইরাস আতঙ্কে পেঁয়াজের মূল্য বেড়ে যাওয়ায় আজ পুরান ঢাকার শ্যামবাজারে অভিযানে নেমেছে র‌্যাব। ৩৫ টাকার পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকা বিক্রি করায় তিন আড়তকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সবশেষ খবর অনুযায়ী এখনও অভিযান চলছে। রোববার সকাল সাড়ে ৮টায় অভিযানে নামে র‌্যাব-১০। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
তিনি বলেন, করোনায় এমনিতেই আতঙ্কিত ক্রেতা সাধারণ। তার মধ্যে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়েছেন। ক্রেতাদের স্বস্তি দিতে আজ শ্যামবাজারে পেঁয়াজের আড়তে অভিযানে নেমেছি। দেখি পেয়াঁজের ঝাঁজ কমে কি না?
র‌্যাব-১০ এর উপ-পরিচালক আলী রেজা রাব্বী জানান, শনিবার সকালেও যে পেঁয়াজ পাইকারিতে বিক্রি হয়েছে ৩৫ টাকা কেজিতে। সেই একই পেঁয়াজ বিকেল হতেই ৬৫-৭০ টাকা কেজিতে পাইকারি বিক্রি শুরু হয়। যার প্রভাব পড়েছে খুচরা বাজারেও। রোববার শ্যামবাজার পাইকার আড়তে অভিযানে এমন প্রমাণ মেলায় তিনটি আড়তকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলছে। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।
করোনায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে নিয়মিত অভিযান শুরু করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বিএসটিআই, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র‌্যাব। অতিরিক্ত মূল্যে পেঁয়াজ ও আলু বিক্রির কারণে করায় গতকাল যাত্রাবাড়ীতে ৫০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা এবং ৫ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *