বিদেশফেরতদের বাড়িতে লাল নিশানা

জীবন-যাপন সারাদেশ স্বাস্থ্য

মোংলা প্রতিনিধি : করোনার বিস্তার রোধে বিদেশফেরতদের বাড়িতে সোমবার সকাল থেকে লাল নিশানা টানিয়ে দিয়েছে মোংলার স্থানীয় প্রশাসন। এরপর থেকে স্থানীয়দের মাঝে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা লাল নিশানা টানানো বাড়ি-ঘর এড়িয়ে চলছেন। সোমবার পর্যন্ত মোংলায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১২১জন। হোম কোয়ারেন্টিনে থাকা বেশির ভাগই ভারত থেকে দেশে ফিরেছেন। এছাড়াও সিঙ্গাপুর, ইতালি, মালয়েশিয়া, বাহারাইন প্রবাসীরাও আছে।
করোনার বিস্তার রোধে দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে জরুরি বৈঠক করেছেন স্থানীয় প্রশাসন। বৈঠকে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে সন্ধ্যায় ৬টার পর সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে খোলা থাকবে মুদি, কাঁচা বাজার ও ওষুধের দোকান। এছাড়া দিনের বেলায় চায়ের দোকানগুলোতে বসার বেঞ্চ ও কেরাম বোর্ড সরিয়ে ফেলতে বলা হয়েছে। বন্ধ রাখতে বলা হয়েছে সব দোকানের টেলিভিশনও। কেউ দোকানপাট খোলা রাখলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান।
তিনি বলেন, ‘সব ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের পরামর্শ ও সহায়তায় করোনার বিস্তার রোধ ও সচেতনতা সৃষ্টির জন্য এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করছি সবাই এটা মেনে চলবেন।’


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *