দেশে আরও ২ জন করোনায় শনাক্ত

এইমাত্র জাতীয় জীবন-যাপন সারাদেশ স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, বাংলাদেশে আরও দুজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। তিনি জানান, এই নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন। নতুন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরো ৬ জন। ফলে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এখন ২৫ জন। নতুন করোনা সনাক্ত হওয়া দুজনই পুরুষ। তাদের মধ্যে একজনের বয়স ৫৭ যিনি সম্প্রতি সৌদি আরব থেকে দেশে এসেছেন। অপরজনের বয়স ৫৫ হলেও তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন সে তথ্য এখনো জানা যায়নি।
এ সময় ব্রিফিংয়ে ফ্লোরা আরো বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে দুজনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় রোগত্বত্ত বিভাগের হটলাইনে ফোন এসেছিলো ৩ হাজার ৬শ ৩৭ টি।
এছাড়া সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে মারা যাওয়া ব্যক্তিদের কারো শরীরেও পরীক্ষা করে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলেও নিশ্চিত করেন ফ্লোরা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *