ঢাকায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মিরপুর-উত্তরায়

এইমাত্র জাতীয় জীবন-যাপন স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে।
শুক্রবার দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
এরআগে গত বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১১২ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরমধ্যে ঢাকা মহানগরীতে রয়েছে ১৯৬ জন। ঢাকা জেলায় রয়েছেন ১৩ জন। ঢাকা বিভাগের গাজীপুর-টাঙ্গাইল ও শেরপুরে দুই জন করে, জামালপুরে তিন জন, কিশোরগঞ্জে ১ জন, মাদারীপুরে ১১ জন, মানিকগঞ্জে তিন জন, নারায়ণগঞ্জে ৫৯ জন, নরসিংদীতে চার জন, রাজবাড়ী-শরীয়তপুরে একজন করে রয়েছেন।
চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম জেলায় রয়েছেন নয় জন, কক্সবাজারে একজন এবং কুমিল্লায় রয়েছে চার জন। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারে রয়েছে একজন করে।
রংপুর বিভাগের রংপুর জেলায় একজন, গাইবান্ধায় আট জন এবং নীলফামারীতে রয়েছে একজন, চুয়াডাঙ্গায় একজন এবং ময়মনসিংহে রয়েছে চার জন।
ঢাকা জেলায় সবচেয়ে বেশি রোগী মিরপুরে। মিরপুর-১-এ ১১ জন, টোলারবাগে রয়েছেন আট জন, ছয় জন আছেন উত্তর টোলারবাগ ও মিরপুর-১১-তে, তিন জন আছেন মিরপুর-১০-এ, দুই জন করে মিরপুর-১২, শাহ আলীবাগ ও পীরেরবাগে, কাজীপাড়া ও মিরপুর ১৩-তে একজন করে।
ঢাকার ভেতরে মিরপুরের পরেই সর্বোচ্চ রোগী রয়েছেন উত্তরাতে ১৬ জন, এরপর ধানমন্ডিতে আছে ১৩ জন, বাসাবো ও ওয়ারীতে রয়েছে ১০ জন। মোহাম্মদপুর, লালবাগ, গুলশান ও যাত্রাবাড়ীতে ছয় জন করে।
চার জন করে আছে আজিমপুর ও বংশালে। তিন জন করে আছে জিগাতলা, গ্রিন রোড, হাজারীবাগ, চকবাজার, বাবুবাজার, সোয়ারী ঘাট ও বেইলি রোডে। দুই জন করে আছে আগারগাঁও, শাহবাগ, হাতিরপুল, ইসলামপুর, লক্ষ্মীবাজার, পুরানা পল্টন, মগবাজার, শান্তিনগর, বাড্ডা, মহাখালী, তেজগাঁওয়ে।
এছাড়া একজন করে আছে আদাবর, বসিলা, সেন্ট্রাল রোড, বুয়েট এলাকা, উর্দু রোড, নারিন্দা, দয়াগঞ্জ, ধোলাইখাল, কোতোয়ালী, শনির আখড়া, মুগদা, রাজারবাগ, ইস্কাটন, রামপুরা, হাতিরঝিল, শাহজাহানপুর, নিকুঞ্জ, মানিকদী, আশকোনা, বেড়িবাঁধ, বনানী, বেগুনবাড়িতে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *