বিনা প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হলেই পুলিশের সঙ্গে ডিউটি!

অপরাধ আইন ও আদালত সারাদেশ

কুড়িগ্রাম প্রতিনিধি : করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে মানুষের চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। তবে জনসাধারণকে বিশেষ করে মোটরসাইকেল চালকদের নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হচ্ছে তাদের। মোটরসাইকেলে অহেতুক ঘোরাফেরা বন্ধ করতে ভিন্নরকম শাস্তির ব্যবস্থা করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ। বুধবার থেকে বিনা প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে সড়কে বের হলেই তাকে পুলিশের সঙ্গে বাজারে ৮ ঘণ্টা ডিউটি করতে হবে।
‘পুলিশ সুপার, কুড়িগ্রাম’ নামে ফেসবুক পেজে পোস্ট দিয়ে এ নিয়ে সতর্ক করেছে জেলা পুলিশ। বলা হয়েছে, বুধবার থেকে যারা বিনা প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হবেন তাদের আট ঘণ্টা পুলিশের সঙ্গে বাজারে ভিড় নিয়ন্ত্রণ ডিউটিতে যেতে হবে। ঠিক করে নিন কী করবেন? ঘরে থাকবেন? নাকি বাজারের ডিউটি?
জেলা পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকে। কেউ কেউ এর চেয়েও কঠোর পদক্ষেপের পরামর্শও দিয়েছেন।
আবদুল জলিল নামে একজন লিখেছেন, ‘সঠিক সিদ্ধান্ত। এর বাস্তবায়ন দৃষ্টান্ত হবে এবং লক্ষ্য ফলপ্রসূ হবে।’
সাগর নন্দি মন্তব্য করেছেন, ‘সময়োপযোগী পদক্ষেপ, ধন্যবাদ, পুলিশ সুপার, কুড়িগ্রাম।’
এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, ‘করোনা মোকাবিলায় জেলা পুলিশ দিনরাত একাকার করে কাজ করছে। বিনা প্রয়োজনে মানুষকে বাইরে আসতে নিষেধ করলেও অনেকে তা মানছেন না। আমরা এর আগে কিছু মোটরসাইকেল আটক করেও তেমন সুফল পাচ্ছি না। ফলে এবার ভিন্নধর্মী শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। সে লক্ষ্যেই এই সিদ্ধান্ত। তবু মানুষ যেন ঝুঁকি নিয়ে বাইরে না আসে।’


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *