সাধারণ মাস্ক এন৯৫ নামে বিক্রি হচ্ছে ১৫ শ টাকায়

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : মাত্র ১৮০ টাকার একটি মাস্ক এন নাইন্টি ফাইভ নাম দিয়ে বিক্রি হচ্ছে ১৫০০টাকায়। এ যেন দুর্যোগের সুযোগে হরিলুট। পিপিই সংকটে একের পর এক আক্রান্ত হচ্ছেন চিকিৎসকরা। অথচ মাস্ক, হ্যান্ড গ্লোবস, স্যানিটাইজার, পিপিইসহ এমন কোনো সামগ্রী বাকি নেই যার মজুদ নেই এখানে। বৃহস্পতিবার রাজধানীর বাংলামোটরে এবিসি করপোরেশন নামের একটি প্রতিষ্ঠানে পুলিশের অভিযানে পাওয়া যায় এসব সামগ্রী। এ ঘটনায় আটক করা হয়েছে প্রতিষ্ঠানটির পরিচালকসহ ৩ জনকে।
শুধু কি কিট? পিপিই সংকটে জীবনশঙ্কায় চিকিৎসকরা। এর মধ্যেই পিপিইর বিশাল মজুদ পাওয়া গেল এখানে। সঙ্গে আছে মাক্স, হ্যান্ড গ্লোবস, স্যানিটাইজারসহ চিকিৎসায় ব্যবহৃত সব সুরক্ষা সামগ্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরের জহুরা স্কয়ার মার্কেটের এবিসি করপোরেশন নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এসব সামগ্রী উদ্ধার করে পুলিশ। প্রতিষ্ঠানটিতে নকল এন৯৫ মাস্ক তৈরি হচ্ছে এমন খবরে এ অভিযান চালানো হয়ে বলে জানিয়েছে পুলিশ।
ডিএমপি রমনা জোন এডিসি আজিমুল হক জানান, আমাদের চেকপোস্টে একব্যক্তি অভিযোগ করে তাকে ২০টি মাস্ক ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। এ অভিযোগের প্রেক্ষিতে আমরা এখানে অভিযান পরিচালনা করি তার মালিককে ধরতে সক্ষম হয়েছি। এখানে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে মাস্ক, পিপিইসহ সুরক্ষা সরঞ্জাস এবং চায়না মেডিকেল কিট উদ্ধার করেছি। এসব সামগ্রী তারা চড়া মূল্যে বিক্রি করছে।
প্রতিষ্ঠানটির কাছে এসব সুরক্ষাসামগ্রী আমদানি ও মজুদের পক্ষে সুনির্দিষ্ট কোনো কাগজপত্র পাওয়া যায়নি। অবৈধ মজুদের দায়ে প্রতিষ্ঠানটির পরিচালকসহ আটক ৩ জনের বিরুদ্ধে কালোবাজারীর অভিযোগে নিয়মিত মামলা করা হবে বলেও জানিয়েছে পুলিশ।
আজিমুল হক আরও জানান, আমরা মালিকসহ সবাইকে আটক করেছি। চায়না থেকে আমদানিকৃত এসব মেডিকেল কিটের কোনো বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি। আমরা এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।
এ ঘটনায় আরো কেউ জড়িত কিনা জানতে তদন্ত শুরু হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *