দেশে করোনায় মৃতের সংখ্যা একশো ছাড়াল

এইমাত্র জাতীয় সারাদেশ স্বাস্থ্য

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০ জন মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৪৯২ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১০১ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ হাজার ৯৪৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮৫ জন।


বিজ্ঞাপন

অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা উভয়ই বেড়েছে। গতকাল রোববার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়। আর করোনা শনাক্ত হয় ৩১২ জনের।

সোমবার (২০ এপ্রিল) করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করেছি ২ হাজার ৭৭৯টি নমুনা। এ পর্যন্ত মোট ২৬ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে পুরুষ ৮ জন, নারী দুজন। ঢাকার মধ্যে ৫ জন, ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ৪ জন এবং নরসিংদীতে একজন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

এছাড়াও গাজীপুরে আক্রান্তের সংখ্যা প্রায় ১৯ দশমিক ৫ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন তিনি।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *