দৌলতপুরে সংবর্ধনা, সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এমপি বাদশাহ্

সারাদেশ

কামরান আহমেদ রাজীব,দৌলতপুর প্রতিনিধিঃ শিক্ষার কোন বিকল্প নাই, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করতে হবে। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, শিক্ষার কোন বিকল্প নাই, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করতে হবে। তিনি বলেছেন শিক্ষিত জাতি মানে উন্নত জাতি তাই শিক্ষা অর্জনের কোন বিকল্প নাই। গতকাল শুক্রবার বিকেলে দৌলতপুর উপজেলার ফিলিপনগর হাইস্কুল মাঠে সংবর্ধনা, সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেছেন।
ফিলিপনগর হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক, অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ এ্যাড. আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্’র পিতা সকলের শ্রদ্ধাভাজন মুহা. শাজাহান আলীর সভাপতিত্বে সংবর্ধিত প্রধান অতিথি এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ্ তার বক্তব্যে বলেছেন, শিক্ষা, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যে ফিলিপনগর সবসময় এগিয়ে। অর্থ-সম্পদে ফিলিপনগর পিছিয়ে থাকলেও মাতুব্বরী বা নেতৃত্বে সবসময় ফিলিপনগর এগিয়ে থাকে। মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন ফিলিপনগরের কৃতি সন্তান আজিজুর রহমান আক্কাস। মুক্তিযুদ্ধ পরবর্তী দেশ স্বাধীন হওয়ার পরও তিনি এমপি নির্বচিত হয়ে নেতৃত্ব দিয়েছেন। তিনি বলেন, সবকিছুর ভাগ নেওয়া সম্ভব হলেও লেখা-পড়ার ভাগ কেউ নিতে পারবেনা। তাই লেখা পড়া শিখে নিজেদের উন্নত জাতিতে পরিণত করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, একটি পরাজিত গোষ্ঠী কৌশলে মৌলবাদ ছড়িয়ে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে যেন তারা কোনভাবেই মাথা চাড়া দিতে না পারে।
এমপি বাদশা আগামীতে উন্নত ফিলিপনগরসহ দৌলতপুর দেখার স্বপ্ন পুরণ ও বাস্তবায়নের জন্য রায়টা-প্রাগপুর-মুজিবনগর রেল পথ, প্রাগপুর স্থলবন্দর বাস্তবায়ন, মরা হিসনা নদী খনন, ভেড়ামারা-প্রাগপুর সড়ক চারলেনে রূপান্তর, থানামোড়-কাতলামারী সড়ক প্রশস্তকরণ, শেখ রাসেল ষ্টেডিয়াম নির্মান, শিল্পকলা ভবন নির্মান, কারিগরি প্রশিক্ষন কেন্দ্র নির্মান ও দৌলতপুরের ৫০ শয্যা হাসপাতালকে ১০০ শয্যায় রূপান্তর করার প্রতিশ্র“তির কথা বলেন। আর এসব স্বপ্ন পুরণ ও বাস্তবায়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। শেষে তিনি যে যার অবস্থান থেকে দুর্নীতি, মাদক ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়ার জন্য সকলের প্রতি আহ্বান এবং অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মান জানিয়ে বক্তব্য শেষ করেন।
‘আমাদের ছোট গ্রাম মায়ের সমান’ এই স্লোগান নিয়ে ভয়েস অব ফিলিপনগর, ফিলিপনগর ছাত্রকল্যাণ পরিষদ, শিকড় ও প্রকৃতির পাঠশালা সংগঠনের আয়োজনে সংবর্ধনা, সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আরমা গ্র“পের চেয়ারম্যান ফিলিপনগরের কৃতি সন্তান আব্দুর রাজ্জাক ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এ্যাড. হাসানুল আসকার হাসু। বক্তব্য রাখেন, ফিলিপনগর ইউপি চেয়ারম্যান একেএম ফজলুল হক কবিরাজ, শরিফুল কবীর স্বপন, এ্যাড. মো. গোলাম সরোয়ার, সরকার আমিরুল ইসলাম, শামসুল আলম, প্রকৌশলী ইলিয়াস হোসেন, জাফর আহমেদ ও এস এম মিজানুর রহমানসহ সংশ্লিষ্ট অনেকে। অনুষ্ঠানে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য ফিলিপনগরের কৃতি সন্তান এ্যাড. আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্ কে সংবর্ধনা দেওয়া হয়। ফিলিপনগর এলাকার অবসরপ্রাপ্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫৫জন শিক্ষককে সম্মাননা প্রদান করা হয় এবং কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। ব্যতিক্রমী অনুষ্ঠানে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *