ব্রুনাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

এইমাত্র জাতীয়

তিন দিনের সরকারি সফরে ব্রুনাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০৪৫ ফ্লাইটে ব্রুনাইয়ের দারুসসালামের উদ্দেশে রওনা দেন।


বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি স্থানীয় সময় দুপুর পৌনে ৩টায় ব্রুনাইয়ের রাজধানী বন্দরসেরি বেগাওয়ানে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। এ সফরে ব্রুনাইয়ের সঙ্গে বাংলাদেশের সাতটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

ব্রুনাইয়ের যুবরাজ হাজী আল-মাহতাদি বিল্লাহ প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন। এই সফরের প্রথমদিন প্রধানমন্ত্রী ব্রুনাই প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় যোগ দেবেন। এরপর তিনি ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর এ সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা এরই মধ্যে বিভিন্ন সেক্টরে ছয়টি এমওইউ চূড়ান্ত করেছি। বাকি একটি এমওইউ বিবেচনাধীন রয়েছে। আমরা বাংলাদেশে ব্রুনাইয়ের বিনিয়োগ আশ্বাস পাওয়ার বিষয়ে আশাবাদী। এমওইউগুলো হচ্ছে- কৃষি, মৎস্য, পশুসম্পদ, যুব ও ক্রীড়া, সংস্কৃতি ও জ্বালানি সেক্টর সহায়তা।

তিনি বলেন, সফরে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে প্রত্যাবাসনের বিষয়টি নিয়ে ব্রুনাইয়ের সঙ্গে আলোচনা হবে। আমরা যেখানেই যাচ্ছি, আলোচনায় রোহিঙ্গা ইস্যুটি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। ব্রুনাই আসিয়ানের সদস্য হওয়ায় এ সফরেও বিষয়টি অধিক গুরুত্ব পাবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *