সুন্দরগঞ্জে যুব উন্নয়ন কর্মকর্তার দুর্নীতির বিরুদ্ধে যুব কল্যাণ সমিতির মানববন্ধন

সারাদেশ

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ প্রতিনিধিঃ


বিজ্ঞাপন

সুন্দরগঞ্জ উপজেলায় যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলামের দৃর্নীতির বিরুদ্ধে যবু কল্যাণ সমিতির মানববন্ধন ।
গতকাল রবিবার দুপুরে উপজেলার মহিলা মহাবিদ্যালয়ে মানববন্ধন পালিত হয়, এ মানববন্ধনে ন্যাশনাল সার্ভিস যুব কল্যাণ সমিতির হাজার হাজার যুবক যুব নারী উপস্থিত সিলেন ।
এ মানববন্ধনে সভাপতিত্ব করেন, ন্যাশনাল সার্ভিসের যুব কল্যান সমিতির সভাপতি মো: আসাদুজ্জামান (আসাদ) । এতে বক্তত্ব্য রাখেন, ন্যাশনাল সার্ভিস যুব কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সুরজিত সরকার (রাঙ্গা), আতিকুর রহমান, জায়দা খাতুন, আকলিমা খাতুন, আলতাফ হোসেন, রনি খন্দকার, নয়ন কুমার মহন্তসহ আরো অনেকে । এ প্রকল্পে প্রশিক্ষন ভেন্যুতে দৈনিক ৪০ জন প্রশিক্ষকের বিল ভাউচার করা হলেও, দৈনিক গড়ে ১০ জনের কম প্রক্ষক দিয়ে প্রশিক্ষনের কাজ চালানো হয় ।
এতেকরে দেখা যায়, প্রশিক্ষন থেকে অর্থ আত্নসাৎ করেন কমপক্ষে ৬৭ লক্ষ ৫০ হাজার টাকা এমনকি একই সাথে দুই উপজেলা ( সুন্দরগঞ্জ/পলাশবাড়ী) তে দায়িত্ব পালন করে দুই উপজেলাতে একই দিনে প্রশিক্ষণ সম্মানি ভাতা উত্তোলন করেন এই যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলাম । ন্যাশনাল সার্ভিস কর্মসৃচিতে চুরান্ত তালিকার নামের পরিবর্তে অন্য নামে মাস্টার রোলে টাকা উত্তোলন করেন এই কর্মকর্তা ।
এমনকি এই দৃর্নীতি পরায়ন কর্মকর্তা ন্যাশনাল সার্ভিস কর্মসৃচিতে তালিকার নাম ঠিক রেখে অন্য লোককে দিয়ে একাউন্ট করিয়ে টাকা উত্তোলন করেন তিনি।
অনপস্থিত সরকারী চাকুরি জিবি বিদেশে থাকে, এমন ব্যাক্তির নামেও টাকা উত্তোলন করেন তিনি ।
সুন্দরগঞ্জের বেকার যুবকদের দৃর্বলতার সুযোগ নিয়ে চাকুরি দেবার কথা বলে বিভিন্ন জনের কাছে প্রায় ১৭ লক্ষ টাকা হতিয়ে নিয়েছেন তিনি ।
এই দৃর্নীতিবাজ কর্মকর্তা খাদেমুল ইসলাম এক বসরে রাষ্ট্রের টাকা আত্নসাৎ করে বগুড়ার উপশহরে জায়গা কিনে সাত তলা ফাউন্ডেশনের বাড়ি বানিয়েছেন তিনি ।
এই দৃর্নীতিবাজ কর্মকর্তা খাদেমুল ইসলামকে দ্রত আইনের আওতায় এনে রাষ্ট্রের টাকা রাষ্ট্রিয় কোষাগারে ফেরত ও সঠিক বিচারের জন্য প্রশাসনিক উদ্ধর্তন কর্মকর্তার সু-দৃষ্টি কামনা করছেন ন্যাশনাল সার্ভিস সকল সদস্য।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *